Advertisement
০৬ অক্টোবর ২০২২
Lalu Prasad Yadav

Lalu-Nitish Meme: পদ্ম ছেড়ে নীতীশ লণ্ঠন ধরতেই আবার চর্চায় ‘কিসমত কি হাওয়া’

বিহারে বার বার এই পালাবদলের খেলাকে নিয়েই এই মিম বানানো হয়েছিল লালু-নীতীশকে নিয়ে। সাম্প্রতিক রাজনৈতিক পট পরিবর্তনে আবারও ফিরে এল সেই মিম।

লালুপ্রসাদ এবং নীতীশ কুমার। ফাইল চিত্র।

লালুপ্রসাদ এবং নীতীশ কুমার। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ অগস্ট ২০২২ ১৬:০১
Share: Save:

বিহারের সরকার গঠনের জন্য লালুপ্রসাদের আরজেডির সঙ্গে নীতীশ কুমার হাত মেলাতেই পুরনো একটি মিম আবার ভাইরাল হয়েছে। ‘গয়া মিম’ নামে একটি টুইটার অ্যাকাউন্ট থেকে সেই মিমটি শেয়ার করা হয়েছে।

মিমের সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে লালুপ্রসাদ যাদব এবং নীতীশ কুমার গান গাইছেন। অ্যানিমেশনের মাধ্যমে দু’জনের কণ্ঠে গান জুড়ে দেওয়া হয়েছে সেই মিম ভিডিয়োতে। বিহারের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে এই মিমটি আবার আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছে।

ভিডিয়োর এক দিকে লালুর মুখ, অন্য দিকে নীতীশের। তাঁদের কণ্ঠে জুড়ে দেওয়া হয়েছে ১৯৫১ সালের ‘আলবেলা’ ছবির গান ‘কিসমত কি হাওয়া কভি নরম, কভি গরম…ও বেটাজি’।

আরজেডির সঙ্গে আগেও জোট বেঁধেছিলেন নীতীশ। কিন্তু রাজনৈতিক টানাপড়েনের জেরে সেই জোট মাঝপথে ভেঙে যায়। বিহারের ক্ষমতায় থাকতে তার পর বিজেপির সঙ্গে জোট বেঁধে সরকার গঠন করেন নীতীশ। ২০২০-র বিধানসভা নির্বাচনের পরও বিজেপির সঙ্গে জোটে সরকার গঠন করেন নীতীশ। তার ঠিক দু’বছরের মধ্যেই সরকার ভেঙে দেন। বিজেপির হাত ছেড়ে ফের আরজেডির সঙ্গে জোট বাঁধেন নীতীশ।

বিহারে বার বার এই পালাবদলের খেলাকে নিয়েই এই মিম বানানো হয়েছিল লালু-নীতীশকে নিয়ে। সেই সময় মিম করা ভিডিয়ো ভাইরাল হয়েছিল। বিহারের সাম্প্রতিক রাজনৈতিক পটপরিবর্তনে আবারও সেই মিম ঘুরে এল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.