০৫ মে ২০২৪
ananda publishers

Online Ananda Bookfair: এক ঝাঁক বই ও নজরকাড়া অফার নিয়ে ৩১ মার্চ পর্যন্ত চলবে অনলাইন আনন্দ বইমেলা

ঠিক আগের মতোই পাঠকদের জন্য রয়েছে আকর্ষণীয় অফারও। প্রথম দু’টি অর্ডারে থাকছে ১০ শতাংশ ছাড়। এ ছাড়াও বিভিন্ন গল্প, উপন্যাস বা কবিতার বইতে পাওয়া যাবে ৪০ শতাংশ পর্যন্ত ছাড়। যাঁরা ONLINE22 — কোডটি ব্যবহার করে ফেলেছেন, তাঁরাও ফের সুযোগ পাবেন বই কেনার।

শেষ আপডেট: ২৪ মার্চ ২০২২ ১৯:২৫
Share: Save:

এক সময় পাথরের গায়ে লেখা হত শিলালিপি। তার পরে গাছের ছাল থেকে তৈরি হল পুঁথি। সেই পথ ধরেই ধীরে ধীরে সাদা কাগজের গায়ে কালো হরফে ফুটে উঠল বই। বলা হয় বই নাকি মানুষের সব থেকে কাছের বন্ধু। যে বন্ধুর অলিন্দে লুকিয়ে আছে আশ্চর্য ম্যাজিক। সেই ম্যাজিক এক লহমায় পাঠককে এক পৃথিবী থেকে অন্য পৃথিবীতে নিয়ে যায় — বাস্তব, অবাস্তব বা পরাবাস্তবের অলীক জগতে।

সময়ের সঙ্গে সঙ্গে অনেক কিছুই পাল্টে গিয়েছে। বইয়ের সাদা কাগজে পড়েছে প্রযুক্তির ছোঁয়া। সময়ের ছোঁয়ায় বইয়ের পাতা হলদেটে গেলেও বইয়ের সেই ম্যাজিক কিন্তু এখনও পাল্টায়নি। ১৯৫৭ সাল থেকে বইয়ের সেই ম্যাজিককেই যেন পাঠকের সামনে প্রতিনিয়ত নতুন ভাবে তুলে ধরেছে দেশের অন্যতম সেরা বাংলা প্রকাশনা সংস্থা আনন্দ পাবলিশার্স। যে পাঠকেরা বইয়ে বাঁচেন, নতুন বইয়ের পাতায় মুখ গুঁজে প্রাণভরে নিশ্বাস নেন, তাঁদের কাছে আনন্দ পাবলিশার্সের বৈচিত্রপূর্ণ সম্ভার যেন অমূল্য রত্নের চেয়েও অনেকটা দামী।

কিছুদিন আগেই শেষ হয়ে গিয়েছে কলকাতা আন্তর্জাতিক বইমেলা। বইপ্রেমীদের মন খারাপ। তবে এর মধ্যেই খুশির জানান দিয়েছে আনন্দ পাবলিশার্স। বিষয়-বৈচিত্রে, সৃজনশীলতায়, পরিপূর্ণ এক ঝাঁক বাংলা বইয়ের সম্ভার নিয়ে ফের হাজির হয়েছে আনন্দ অনলাইন বইমেলা। দেশ-বিদেশের আনাচে-কানাচে ছড়িয়ে-ছিটিয়ে থাকা বইপ্রেমীদের কাছে এ যেন নিদারুন এক খুশির খবর।

এ বছরের কলকাতা বইমেলার সঙ্গে তাল মিলিয়েই অনলাইন বইমেলা শুরু হয়েছিল ২৫ ফেব্রুয়ারি। প্রাথমিকভাবে এটি শেষ হওয়ার কথা ছিল ১৫ মার্চ। কিন্তু বিগত দিনগুলিতে পাঠকদের কাছে থেকে অভূতপূর্ব ভালবাসা পেয়েছে অনলাইন আনন্দ বইমেলা। আর সেই কারণে এক প্রকার বাধ্য হয়েই বাড়ানো হয়েছে বইমেলার সময়সীমা — ৩১ মার্চ। বইমেলা শেষের মরশুমে আনন্দ পাবলিশার্সের এই উদ্যোগ নিঃসন্দেহে চোখে পড়ার মতো। শুধু তাই নয়, ঠিক আগের মতোই পাঠকদের জন্য রয়েছে আকর্ষণীয় অফারও। প্রথম দু’টি অর্ডারে থাকছে ১০ শতাংশ ছাড়। এ ছাড়াও বিভিন্ন গল্প, উপন্যাস বা কবিতার বইতে পাওয়া যাবে ৪০ শতাংশ পর্যন্ত ছাড়। যাঁরা ONLINE22 — কোডটি ব্যবহার করে ফেলেছেন, তাঁরাও ফের সুযোগ পাবেন বই কেনার।

অনলাইন আনন্দ বইমেলা নিয়ে কী বলছেন লেখকরা?

বই আসলে সভ্যতা। যে সভ্যতার হাত ধরেই মানুষ যুগের পর যুগ অতিক্রম করে যাচ্ছে। তৈরি হচ্ছে নতুন অধ্যায়। সেই অধ্যায় রচনার নেপথ্যে বড় ভূমিকা নিয়ে আনন্দ পাবলিশার্স। তাদের হাত ধরেই দেশ-বিদেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে-ছিটিয়ে থাকা আপামর বাঙালি প্রতিনিয়ত উপহার পেয়ে চলেছেন নানান জনপ্রিয় বই। এই বছরের মতো বইমেলা ফুরিয়ে গেলেও বইপ্রেমী বাঙালির কাছে আনন্দ পাবলিশার্সের এই নতুন অফার বইমেলার আনন্দকে যেন কয়েক গুণ বাড়িয়ে দিয়েছে।

তা হলে আর অপেক্ষা কেন! আজই ভিজিট করুন আনন্দ পাবলিশার্সের অফিসিয়াল ওয়েবসাইট www.anandapub.in এবং অনলাইন বইমেলা থেকে কিনে নিন আপনার পছন্দের বই। পেমেন্ট করা যাবে ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ইউপিআই এবং নেট ব্যাঙ্কিংয়ের সাহায্যে। অনলাইন আনন্দ বইমেলা চলবে ২৫ ফেব্রুয়ারি থেকে ১৫ মার্চ পর্যন্ত।

বিশদে জানতে ক্লিক করুন — www.anandapub.in

এই প্রতিবেদনটি আনন্দ পাবলিশার্সের সঙ্গে যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ananda publishers bookfair
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE