Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Drug Smuggling

মহারাষ্ট্র থেকে সাড়ে ৩০০ কোটির ‘মিয়াও মিয়াও’ উদ্ধার! তিন দিনে ৬০০ কোটির মাদক বাজেয়াপ্ত

বৃহস্পতিবার মহারাষ্ট্রের সাংলি থেকে ১৪০ কেজি মেফেড্রোন বাজেয়াপ্ত করা হয় কুপওয়াড় এমআইডিসি এলাকার একটি সংস্থা থেকে। এই মেফেড্রোন মাদকই ‘মিয়াও মিয়াও’ নামে পরিচিত।

বাজেয়াপ্ত হওয়া সেই মাদক। ছবি: সংগৃহীত।

বাজেয়াপ্ত হওয়া সেই মাদক। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১২:২৫
Share: Save:

মহারাষ্ট্র এবং দিল্লি থেকে গত তিন দিনে কয়েকশো কোটির টাকার মাদক উদ্ধার করেছে পুলিশ। তার মধ্যে শুধু মহারাষ্ট্র থেকেই ৩৭০০ কোটি টাকার ‘মিয়াও মিয়াও’ মাদক বাজেয়াপ্ত হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

বৃহস্পতিবার মহারাষ্ট্রের সাংলি থেকে ১৪০ কেজি মেফেড্রোন বাজেয়াপ্ত করা হয় কুপওয়াড় এমআইডিসি এলাকার একটি সংস্থা থেকে। এই মেফেড্রোন মাদকই ‘মিয়াও মিয়াও’ নামে পরিচিত। গত কয়েক দিন ধরেই পুণে এবং দিল্লিতে মাদকচক্র ধরার অভিযান চলছে। পুণের এক লবণ ব্যবসায়ীর গুদাম থেকে মঙ্গলবার ১০০ কোটি টাকার মেফেড্রোন বাজেয়াপ্ত করেছিল পুলিশ। লবণের ব্যবসার আড়ালে ওই মাদক পাচারের কাজ চলত।

বুধবারেও পুণের একাধিক জায়গায় তল্লাশি অভিযানে নামে পুলিশ। একই সঙ্গে দিল্লি পুলিশও মাদক পাচারচক্রের হদিস পেয়ে তল্লাশি শুরু করে। দুই জায়গায় তল্লাশি চালিয়ে ২৫০০ কোটি টাকার ‘মিয়াও মিয়াও’ বাজেয়াপ্ত করা হয়। তার রেশ কাটতে না কাটতেই পুণে থেকে বৃহস্পতিবার সাড়ে ৩০০ কোটিরও বেশি মূল্যের মাদক বাজেয়াপ্ত করল পুলিশ।

পুলিশ সূত্রে খবর, এই বিপুল পরিমাণ মাদক এবং মাদকচক্রের হদিস মেলে পুণেতে ধৃত তিন পাচারকারীকে জেরা করে। ৭০০ কেজি ‘মিয়াও মিয়াও’ মাদকসমেত ধরা পড়েছিলেন ওই তিন পাচারকারী। তাঁদের জেরা করে দিল্লির হজ খাস এলাকায় একটি গুদামের হদিস মেলে। সেখান থেকে ৪০০ কেজি সিন্থেটিক মাদক উদ্ধার করে পুলিশ। পুণের কুরকুম্ভ থেকেও মাদক উদ্ধার হয় কয়েকশো কেজি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Drug Smuggling Pune
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE