Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Meghalaya Clash

উত্তর-পূর্বাঞ্চলে আবার অশান্তি, মণিপুরের পরে গোষ্ঠীহিংসা মেঘালয়ে! থানায় হামলা, আগুন

পুলিশ সূত্রের খবর, বৃহস্পতিবার রাতে লৈতুমখারা থানা এলাকায় স্থানীয় খাসি জনগোষ্ঠীর একটি গ্রামে দু’পক্ষের বচসার থেকে আশান্তি ছড়ায়। হামলা হয় একাধিক বাড়িতে।

Police station in Meghalaya attacked, vehicles parked inside premises torched

অশান্তি ঠেকাতে মেঘালয় পুলিশের সক্রিয়তা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শিলং শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৩ ২১:০৮
Share: Save:

মণিপুরের পরে এ বার মেঘালয়। উত্তর-পূর্বাঞ্চলের আরও এক রাজ্যে এ বার গোষ্ঠীহিংসার ঘটনা। বৃহস্পতিবার রাত থেকে পূর্ব খাসি পাহাড় অঞ্চলে দু’টি জনগোষ্ঠীর দফায় দফায় সংঘর্ষ হয়েছে। উত্তেজনার আবহেই শুক্রবার হামলা হল থানায়।

পুলিশ সূত্রের খবর, বৃহস্পতিবার রাতে লৈতুমখারা থানা এলাকায় স্থানীয় খাসি জনগোষ্ঠীর একটি গ্রামে দু’পক্ষের বচসার থেকে আশান্তি ছড়ায়। হামলা হয় একাধিক বাড়িতে। রাতেই আক্রান্ত একটি পক্ষের গ্রামবাসীরা থানায় অভিযোগ জানাতে গিয়েছিলেন। কিন্তু পুলিশ অভিযোগ নিতে গড়িমসি করেন বলে অভিযোগ। এরই মধ্যে প্রতিপক্ষ গোষ্ঠীও থানায় হাজির হয়। এর পরেই উত্তেজনা ছড়ায় ওই এলাকায়। আগুন ধরানো হয় থানা চত্বরে রাখা একাধিক গাড়িতে।

এমনকি, উত্তেজিত জনতা শুক্রবার সকালে থানাতেও আগুন ধরানোর চেষ্টা করে বলে অভিযোগ। কিছু দিন ধরেই পূর্ব খাসি পাহাড়ের বাসিন্দা খাসি জনগোষ্ঠীর একাংশ অভিযোগ তুলছে, বহিরাগতরা এসে অবৈধ ভাবে তাদের জমিতে বসবাস করছে। কয়েক মাস আগে মেঘালয়েরই জয়ন্তিয়া পাহাড়ের জনজাতিদের সঙ্গে কার্বি জনগোষ্ঠী সংঘর্ষ হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

meghalaya Group clash
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE