Advertisement
০২ মে ২০২৪
Blast in Jammu and Kashmir

কাশ্মীরে ভারত-পাকিস্তান সীমান্তে জোরালো বিস্ফোরণে আতঙ্ক, বাড়ছে রহস্যও

পুলিশ সূত্রে খবর, কয়েক কিলোমিটার দূর থেকে বিস্ফোরণের আওয়াজ পাওয়া গিয়েছে বলে দাবি করেছেন সীমান্তলাগোয়া গ্রামগুলির বাসিন্দারা।

Blast at Jammu Kashmir

বিস্ফোরণের উৎস কী, তদন্ত করছে সেনা এবং পুলিশ। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৩ ১২:২৪
Share: Save:

জম্মু-কাশ্মীরে ভারত-পাকিস্তান সীমান্ত জোরালো বিস্ফোরণে কেঁপে উঠল। কাঠুয়া জেলার সানিয়ালে সীমান্ত পুলিশ চৌকির কাছে এই বিস্ফোরণে বিশাল বড় গর্তের সৃষ্টি হয়েছে। কী থেকে এই বিস্ফোরণ হল তা নিয়ে রহস্য বাড়ছে। বিস্ফোরণের ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে সানিয়ালে। ঘটনার তদন্ত করছে পুলিশ এবং সেনা।

পুলিশ সূত্রে খবর, কয়েক কিলোমিটার দূর থেকে বিস্ফোরণের আওয়াজ পাওয়া গিয়েছে বলে দাবি করেছেন সীমান্তলাগোয়া গ্রামগুলির বাসিন্দারা। বিস্ফোরণের পর পরই ঘটনাস্থলে যান জম্মু-কাশ্মীর পুলিশের অতিরিক্ত ডিজি মুকেশ সিংহ। পুলিশ এবং সেনার পদস্থ কর্তারাও সানিয়ালে আসেন। বিস্ফোরণের উৎস কী, তার তল্লাশি চলছে। স্থানীয় বাসিন্দাদের দাবি, ড্রোনে করে সীমান্তের ওপার থেকে আইইডি পাচার করা হচ্ছিল। বিস্ফোরক নীচে ফেলতেই তা ফেটে গিয়েছে বলে মনে করছেন তাঁরা। স্থানীয় বাসিন্দারা আইইডি পাচারের দাবি করলেও তদন্তে কোনও রকম ফাঁক রাখতে চাইছে না পুলিশ এবং সেনা।

কাঠুয়ার এসএসপি শিবদীপ সিংহ জামওয়াল জানিয়েছেন, বুধবার রাত সাড়ে ৯টা নাগাদ বিস্ফোরণের খবর পেয়েছেন তাঁরা। খবর পেয়েই ঘটনাস্থলে গিয়ে তল্লাশি চালানো হয়। বম্ব স্কোয়াডকেও ডাকা হয়েছে। তারা এসে নমুনা সংগ্রহ করে নিয়ে গিয়েছে। কিন্তু কী থেকে এই জোরালো বিস্ফোরণ হল, তা নিয়ে রহস্য ঘনীভূত হচ্ছে।

সানিয়াল গ্রামের বাসিন্দা রামলাল কালিয়া বলেন, “রাত তখন সাড়ে ৯টা। বিকট শব্দ পেয়ে গ্রামবাসীরা বেরিয়ে আসেন। জোরালো বিস্ফোরণের আওয়াজ বলে মনে হয়েছিল। কিন্তু কোথায় বিস্ফোরণ হয়েছে সেটা চিহ্নিত করা যাচ্ছিল না। প্রায় দেড় ঘণ্টা পর সেই জায়গা খুঁজে পেয়েছিলাম আমরা। একটি চাষের জমিতে বিস্ফোরণ হয়েছিল। বিশাল বড় গর্ত সৃষ্টি হয়েছে ওই বিস্ফোরণের ফলে। কিন্তু কী থেকে বিস্ফোরণ তা জানা যায়নি। গ্রামবাসীদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Blast Jammu and Kashmir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE