Advertisement
১৭ মে ২০২৪
Arvind Kejriwal

দিল্লিতে হয়নি, পঞ্জাবের শিক্ষকদের হবে, আপ সরকার সিঙ্গাপুরে পাঠাচ্ছে প্রিন্সিপালদের

সিঙ্গাপুরে পাঠানো হচ্ছে পঞ্জাবের সরকারি স্কুলের ৩৬ জন প্রিন্সিপাল এবং প্রধান শিক্ষককে। রাজ্যের আপ সরকারের তরফেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দিল্লিতেও শিক্ষকদের বিদেশে পাঠানোর চেষ্টা করছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

দিল্লিতেও শিক্ষকদের বিদেশে পাঠানোর চেষ্টা করছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৩ ২২:০৪
Share: Save:

দিল্লির শিক্ষকদের ফিনল্যান্ডে পাঠানোর কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সেই ইচ্ছে নানা বিতর্কে জড়িয়ে এখনও অধরা। তবে দিল্লিতে না পারলেও পঞ্জাবে ইচ্ছেপূরণ হতে চলেছে আপ প্রধানের। পঞ্জাবের আপ সরকার শুক্রবার জানিয়েছে, রাজ্য়ের ৩৬ জন শিক্ষককে সিঙ্গাপুরে পাঠাতে চলেছেন তাঁরা। সিঙ্গাপুরে ওই শিক্ষকদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হবে। যাতে দেশে ফিরে তাঁরা আন্তর্জাতিক মানের শিক্ষা ব্যবস্থা চালু করতে পারেন নিজেদের স্কুল গুলিতেও।

শুক্রবারই এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেছে পঞ্জাবের শিক্ষা মন্ত্রী হরজ্যোৎ সিং বাইনস। তিনি জানিয়েছেন, পঞ্জাবে আপ সরকার ক্ষমতায় আসার আগে প্রতিজ্ঞা করেছিল, তারা রাজ্যের পড়ুয়াদের জন্য পঞ্জাবে আন্তর্জাতিক মানের শিক্ষাব্যবস্থা এবং পরিকাঠামো গড়ে তুলবে। সেই অঙ্গীকার পূরণ করতেই এই প্রশিক্ষণ।

হরজ্যোৎ জানিয়েছেন, আপাতত প্রথম দফায় এই ৩৬ জনকে পাঠানো হচ্ছে সিঙ্গাপুরে। পরবর্তী দফায় আরও শিক্ষককে সিঙ্গাপুরে প্রশিক্ষণের জন্য পাঠানো হবে। তবে পঞ্জাব পারলেও দিল্লির শিক্ষকদের প্রশিক্ষণের জন্য বিদেশে পাঠানোর পরিকল্পনা আপাতত থমকে গিয়েছে। কারণ দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের সিদ্ধান্ত নিয়ে আপত্তি তুলেছেন খোদ দিল্লির লেফটেন্যান্ট গভর্নর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arvind Kejriwal Delhi Punjab Teacher
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE