Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

উদ্ধার দু’টি তরোয়াল, গ্রেফতার লালকেল্লায় তাণ্ডবের ঘটনায় অন্যতম মূল অভিযুক্ত

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৭ ফেব্রুয়ারি ২০২১ ১১:১৩
লালকেল্লায় তাণ্ডবের দিন। ছবি: রয়টার্স।

লালকেল্লায় তাণ্ডবের দিন। ছবি: রয়টার্স।

প্রজাতন্ত্র দিবসে লালকেল্লায় তাণ্ডবের ঘটনায় মূল অভিযুক্তদের মধ্যে আরও এক জনকে গ্রেফতার করল দিল্লি পুলিশের বিশেষ দল। ধৃতের নাম মণীন্দ্র সিংহ ওরফে মণি। ওই ঘটনায় এই নিয়ে মূল অভিযুক্তের মধ্যে ৩ জনকে গ্রেফতার করল পুলিশ। এর আগে গ্রেফতার করা হয়েছে দীপ সিধু এবং ইকবাল সিংহ নামে আরও দু’জনকে।

পুলিশ জানিয়েছে, দিল্লির স্বরূপনগরের বাসিন্দা মণি। লালকেল্লায় তাণ্ডবের ঘটনায় দীপ এবং ইকবালের পর পুলিশের দাগী আসামির তালিকায় ছিলেন মণি। বুধবার তাঁকে পীতমপুরার বাসস্ট্যান্ড থেকে গ্রেফতার করা হয়। মণীন্দ্রর বাড়িতে অভিযান চালিয়ে দুটো তরোয়ালও উদ্ধার করেছে পুলিশ।

দীপ এবং ইকবাল ধরা পড়লেও অন্যতম অভিযুক্ত মণির খোঁজ চালাচ্ছিল পুলিশ। অভিযোগ, প্রজাতন্ত্র দিবসে লালকেল্লার সামনে তাঁকে তরোয়ার ঘোরাতে দেখা গিয়েছিল। তাঁর বিরুদ্ধে লালকেল্লায় তাণ্ডবে ইন্ধন জোগানোরও অভিযোগ রয়েছে।

Advertisement

২৬ জানুয়ারি কৃষকদের ট্র্যাক্টর মিছিল ঘিরে অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয় দিল্লিতে। দফায় দফায় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ চলে। লালকেল্লায় জোর করে ঢুকে পড়ে তাণ্ডব চালানোর অভিযোগ ওঠে বিক্ষোভকারীদের বিরুদ্ধে। সেই কাণ্ডে ইন্ধন জোগানোর অভিযোগ ওঠে দীপ সিধু, ইকবাল সিংহ, মণীন্দ্র সিংহ-সহ বেশ কয়েক জনের বিরুদ্ধে।

ঘটনার কয়েক দিনের মধ্যেই দীপকে গ্রেফতার করে পুলিশ। গত ৯ ফেব্রুয়ারি গ্রেফতার হন আরও এক অভিযুক্ত ইকবাল। তাঁকে পঞ্জাবের হোসিয়ারপুর থেকে গ্রেফতার করে পুলিশ। লাহোরি গেটের সামনে থাকা বিক্ষোভকারীদের লালকেল্লায় তাণ্ডব চালাতে ইন্ধন দেওয়ার অভিযোগ রয়েছে। গত সপ্তাহেই দিল্লি পুলিশ দীপ এবং ইকবালকে লালকেল্লায় নিয়ে যায় ঘটনার পুনর্নিমাণের জন্য। পুলিশ জানিয়েছে, এই ঘটনায় আর কারা জড়িত রয়েছেন ধৃতদের জেরা করে তা জানার চেষ্টা চলছে।

আরও পড়ুন

Advertisement