Advertisement
০৬ মে ২০২৪
Russian tourists’ death in Odisha

ওড়িশায় দুই রুশ নাগরিকের রহস্যমৃত্যু, পুলিশের কাছে রিপোর্ট চাইল জাতীয় মানবাধিকার কমিশন

ওড়িশার রায়গড়ার একটি হোটেলে দুই রুশ নাগরিকের দেহ উদ্ধার করা হয়। তাঁদের মধ্যে এক জন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সমালোচক। তদন্তে নেমেছে পুলিশ।

গত বছর ডিসেম্বর মাসের শেষ দিকে ওড়িশার হোটেলে দুই রুশ নাগরিকের দেহ উদ্ধার করা হয়।

গত বছর ডিসেম্বর মাসের শেষ দিকে ওড়িশার হোটেলে দুই রুশ নাগরিকের দেহ উদ্ধার করা হয়। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ভুবনেশ্বর শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৩ ১২:৫৮
Share: Save:

ওড়িশায় এক পুতিন বিরোধী-সহ রাশিয়ার দুই নাগরিকের রহস্যমৃত্যুর ঘটনায় এ বার সরব হল জাতীয় মানবাধিকার কমিশন (এনএইচআরসি)। রায়গড়ার পুলিশ সুপারের কাছ থেকে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে কমিশন। আগামী ৪ সপ্তাহের মধ্যে এই রিপোর্ট দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

সম্প্রতি ওড়িশার রায়গড়ায় গিয়েছিলেন রাশিয়ার ৪ নাগরিক। গত ২১ ডিসেম্বর তাঁরা একটি হোটেলে ওঠেন। ২২ ডিসেম্বর ভ্লাদিমির বিদেনভ নামে এক রুশ নাগরিকের দেহ উদ্ধার করা হয়। সেই ঘটনার দু’দিন পর, ২৪ ডিসেম্বর উদ্ধার করা হয় পাভেল অ্যান্টভ নামে আরও এক রুশ নাগরিকের দেহ। তিনি রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিরোধী ও রাশিয়ার আইনসভার সদস্য। একই হোটেলে দুই রুশ নাগরিকের মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। বিশেষ করে ওই দুই রুশ নাগরিকের মধ্যে এক জন পুতিনের সমালোচক হওয়ায় রহস্য আরও ঘনীভূত হয়েছে।

রবিবার ওড়িশার ডিজিপি সুনীল বনশল অবশ্য জানিয়েছেন, দুই রুশ নাগরিকের মৃত্যুর ঘটনায় অস্বাভাবিক কিছু পাওয়া যায়নি। তবে তদন্ত চালানো হচ্ছে। তদন্তে যুক্ত রয়েছেন দক্ষ আধিকারিকেরা। প্রয়োজনে এই ঘটনায় ইন্টারপোলের সাহায্য নেওয়া হবে বলেও জানান তিনি।

রায়গড়ার ওই হোটেলের কর্মীদের জিজ্ঞাসাবাদ করেছে ওড়িশার ক্রাইম ব্রাঞ্চ। তবে এখনও পর্যন্ত তদন্তে কিছু মেলেনি বলে জানিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Russia Vladimir Putin Odisha Crime police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE