Advertisement
০৭ মে ২০২৪
Satyendra Jain

Satyendra Kumar Jain: ধীরে লেখেন সত্যেন্দ্র, তাই দেরি: ইডি

এই মামলার তদন্তে বেশ কিছু বাধার সম্মুখীন হতে হচ্ছে বলে ইডির তদন্তকারী কর্তারা আদালতে জানিয়েছেন। তাঁদের দাবি, খুবই ধীর গতিতে লেখেন সত্যেন্দ্র।

সত্যেন্দ্র জৈন

সত্যেন্দ্র জৈন ফাইল ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ জুন ২০২২ ০৭:০১
Share: Save:

আগামী সোমবার, ১৩ জুন পর্যন্ত সত্যেন্দ্র জৈনের ইডি হেফাজতের মেয়াদ বাড়ল। পাশাপাশি, আজ রুজ অ্যাভিনিউ আদালতে ইডির তরফে অতিরিক্ত সলিসিটর জেনারেল এস ভি রাজু জানিয়েছেন, সত্যেন্দ্র অতি ধীর গতিতে লেখেন। এক পাতা লিখতে দু’ঘণ্টা সময় লাগিয়ে দেন। ফলে তদন্তে অনেকটা সময় লাগছে।

ইডি সূত্রের খবর, সোমবার বেলা সাড়ে ১০টা নাগাদ তাঁকে আদালতে হাজির করা হবে। তাঁর জামিনের জন্যে আবেদন জানিয়েছেন সত্যেন্দ্রের আইনজীবী। অরবিন্দ কেজরীওয়াল মন্ত্রিসভার সদস্য সত্যেন্দ্রকে গত ৩০ মে বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগে গ্রেফতার করা হয়েছিল। সম্প্রতি তাঁর অস্বস্তি আরও বাড়িয়ে সত্যেন্দ্র-ঘনিষ্ঠের বাড়ি থেকে ২.৮৫ কোটি টাকা নগদ এবং ১৩৩টি সোনার কয়েন উদ্ধার করেন তদন্তকারীরা।

এই মামলার তদন্তে বেশ কিছু বাধার সম্মুখীন হতে হচ্ছে বলে ইডির তদন্তকারী কর্তারা আদালতে জানিয়েছেন। তাঁদের দাবি, খুবই ধীর গতিতে লেখেন সত্যেন্দ্র। ফলে লিখিত বয়ান নিতে সময় লাগছে। অথচ পরবর্তীকালে যাতে তিনি কোনও তথ্য অস্বীকার করতে না-পারেন তার জন্যে সত্যেন্দ্রের নিজের লেখায় জবানবন্দি নেওয়া জরুরি। এর পাশাপাশি সাক্ষীরা সত্যেন্দ্রের মুখোমুখি হতে ভয় পাচ্ছেন বলে জানিয়েছেন কর্তারা। সাক্ষীদের অনেকের আশঙ্কা, মন্ত্রীর মুখোমুখি হলে পরবর্তীকালে তার ‘ফল’ ভুগতে হতে পারে। সত্যেন্দ্রকে দিল্লির স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্বে না রাখলেও মন্ত্রিসভা থেকে সরাননি কেজরীওয়াল। তাঁকে দফতরবিহীন মন্ত্রী হিসাবে মন্ত্রিসভায় রাখা হয়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Satyendra Jain ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE