Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Jammu and Kashmir Terrorist Attack

কাশ্মীরে জঙ্গিদের গুলিতে ঝাঁঝরা অবসরপ্রাপ্ত পুলিশ আধিকারিক, আজানের সময়ে মসজিদে হামলা

রবিবার সকালে মসজিদে গিয়েছিলেন কাশ্মীর পুলিশের অবসরপ্রাপ্ত ওই আধিকারিক। আজানের সময় তাঁকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। মসজিদেই লুটিয়ে পড়েন তিনি।

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২৩ ১০:০৯
Share: Save:

কাশ্মীরে এ বার অবসরপ্রাপ্ত পুলিশ আধিকারিককে গুলি করে খুন করল জঙ্গিরা। রবিবার সকালে মসজিদে প্রার্থনা করতে গিয়েছিলেন ওই আধিকারিক। জঙ্গিদের গুলিতে ঝাঁঝরা হয়ে গিয়েছে তাঁর শরীর।

ঘটনাটি জম্মু ও কাশ্মীরের বরমুল্লা জেলার। নিহত পুলিশ আধিকারিকের নাম মহম্মদ শাফি মীর। তিনি কাশ্মীর পুলিশের সিনিয়র সুপারিনটেন্ডেন্ট পদে ছিলেন। আজানের সময়ে মসজিদের ভিতরেই তাঁকে লক্ষ্য করে গুলি চালায় আততায়ীরা।

এই ঘটনার পর জম্মু ও কাশ্মীর পুলিশ গোটা এলাকা ঘিরে ফেলেছে। জঙ্গিদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি অভিযান। এলাকায় চিরুনিতল্লাশি চালাচ্ছেন আধিকারিকেরা। এক্স হ্যান্ডেলে কাশ্মীর পুলিশ এই ঘটনার কথা পোস্টও করেছে।

গত মাসেও অনুরূপ ঘটনা ঘটেছিল কাশ্মীরে। শ্রীনগরে একটি মসজিদের সামনে এক পুলিশ ইনস্পেক্টরকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। তিনি ওই সময়ে মসজিদের সামনে স্থানীয় যুবকদের সঙ্গে ক্রিকেট খেলছিলেন। জঙ্গিদের গুলিতে গুরুতর জখম হন ওই আধিকারিক।

গত বৃহস্পতিবার কাশ্মীরে জঙ্গি হামলায় পাঁচ জন সেনা জওয়ানের মৃত্যু হয়েছে। তার পর থেকেই থমথমে উপত্যকা। উত্তাপের আঁচ পৌঁছেছে ঘরে ঘরে। সেনার দু’টি গাড়ি লক্ষ্য করে গুলি এবং গ্রেনেড ছোড়ে জঙ্গিরা। একটি সূত্রের দাবি, হত্যার পর সেনা জওয়ানদের মুণ্ডচ্ছেদও করা হয়। ওই ঘটনার পর কাশ্মীরের কোনায় কোনায় জঙ্গি নিকেশের তৎপরতা শুরু হয়েছে। চিরুনিতল্লাশি চলছে ঘরে ঘরে। বেশ কয়েক জনকে আটক করে জিজ্ঞাসাবাদও চলছে। তার মাঝেই রবিবার সকালে নতুন করে জঙ্গি হামলায় অবসরপ্রাপ্ত সেনা আধিকারিকের মৃত্যু হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE