Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Maoist

নিরাপত্তাবাহিনীর সঙ্গে গুলির লড়াই, ছত্তীসগঢ়ে নিহত এক মহিলা সদস্য-সহ ছয় সন্দেহভাজন মাওবাদী

আইজি জানিয়েছেন, ছ’জন সন্দেহভাজন মাওবাদীর পরিচয় এখনও জানা যায়নি। তাঁদের সঙ্গে অস্ত্র ছিল কি না, খোঁজ করছে পুলিশ। এলাকায় টহল দিচ্ছে নিরাপত্তাবাহিনী।

image of Maoist

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৪ ১২:৪৪
Share: Save:

ছত্তীসগঢ়ের বিজাপুর জেলায় নিহত ছয় সন্দেহভাজন মাওবাদী। তাঁদের মধ্যে রয়েছেন এক মহিলা সদস্যও। বুধবার নিরাপত্তাবাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে তাঁদের।

বস্তার রেঞ্জের ইনস্পেক্টর জেনারেল সুন্দররাজ পি জানিয়েছেন, চিকুরভাট্টি এবং পুস্বাকা গ্রামের জঙ্গলে তল্লাশি চালায় পুলিশ। তখন শুরু হয় গুলি বিনিময়। আইজি আরও বলেন, ‘‘ওই এলাকায় মাওবাদীরা লুকিয়ে ছিলেন বলে বিশেষ সূত্রে খবর মেলে। সেখানে অভিযানের জন্য ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড (ডিআরজি), সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ) এবং তাদের কোবরা শাখা পাঠানো হয়। দুই পক্ষের গুলি বিনিময় শুরু হয়। তার পর এক মহিলা-সহ ছ’জনের দেহ উদ্ধার করা হয়েছে।’’

আইজি জানিয়েছেন, ছ’জন সন্দেহভাজন মাওবাদীর পরিচয় এখনও জানা যায়নি। তাঁদের সঙ্গে অস্ত্র ছিল কি না, খোঁজ করছে পুলিশ। এলাকায় টহল দিচ্ছে নিরাপত্তাবাহিনী। এই বিজাপুর জেলা ছত্তীসগঢ়ের বস্তার লোকসভা কেন্দ্রের অন্তর্গত। ১৯ এপ্রিল, প্রথম দফায় সেখানে ভোট। তার আগে আবার এলাকায় মাওবাদীদের সক্রিয় হওয়ার খবর পেয়ে বুধবার তল্লাশি অভিযানে নামে নিরাপত্তাবাহিনী। উভয় পক্ষের গুলি বিনিময়ে নিহত ছয় সন্দেহভাজন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maoist Chattisgarh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE