Advertisement
০৯ ডিসেম্বর ২০২২

গৌরীর খুনে স্কেচ প্রকাশ অপরাধীদের

প্রত্যক্ষদর্শীদের বয়ান ও সিসিটিভি ফুটেজ মিলিয়ে গৌরী লঙ্কেশ হত্যা-কাণ্ডে দুই সন্দেহভাজনের স্কেচ প্রকাশ করল বিশেষ তদন্তকারী দল (সিট)। গত ৫ সেপ্টেম্বর নিজের বাড়ির সামনেই অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের হাতে খুন হয়ে যান ওই সাংবাদিক।

ছবিতে: গৌরী লঙ্কেশ হত্যায় সন্দেহভাজনদের স্কেচ। ছবি: পিটিআই।

ছবিতে: গৌরী লঙ্কেশ হত্যায় সন্দেহভাজনদের স্কেচ। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০১৭ ০৩:১২
Share: Save:

প্রত্যক্ষদর্শীদের বয়ান ও সিসিটিভি ফুটেজ মিলিয়ে গৌরী লঙ্কেশ হত্যা-কাণ্ডে দুই সন্দেহভাজনের স্কেচ প্রকাশ করল বিশেষ তদন্তকারী দল (সিট)। গত ৫ সেপ্টেম্বর নিজের বাড়ির সামনেই অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের হাতে খুন হয়ে যান ওই সাংবাদিক। খুনিদের ধরার বিষয়ে যে বিশেষ অগ্রগতি হয়নি, এ দিন তা মেনে নিয়েছে সিট।

Advertisement

আরও পড়ুন: কাশ্মীরে খতম বুরহানের সঙ্গী ওয়াসিম

‘‘জড়িত দু’জন। যদিও দুই প্রত্যক্ষদর্শীর বয়ান শুনে আমরা তিনটি স্কেচ প্রকাশ করেছি। আসলে এক জনেরই দু’টো ছবি আঁকানো হয়েছে দুই বিশেষজ্ঞকে দিয়ে,’’ বলেন সিট-কর্তা বি কে সিংহ। তদন্তে জানা গিয়েছে, খুনিদের বয়স ২৫ থেকে ৩৫ বছরের মধ্যে। হত্যাকাণ্ডের অন্তত সাত দিন আগে থেকে তারা ঘাঁটি গেড়েছিল বেঙ্গালুরুতে। আগে থেকে ওই সাংবাদিকের বাড়ি ঘুরেও দেখে গিয়েছিল তারা। সিট জানিয়েছে, এ পর্যন্ত অন্তত দু’শো-আড়াইশো লোককে জেরা করা হয়েছে। তা থেকেই জানা গিয়েছে, ৭.৬৫ এমএম দেশি পিস্তল ব্যবহার করা হয়েছিল খুনে। সিংহ জানিয়েছেন, সমস্ত সম্ভাবনার কথাই মাথায় রাখা হচ্ছে। তবে পেশাগত শত্রুতার জেরে খুনের তত্ত্ব আপাতত উড়িয়ে দিয়েছেন তদন্তকারী অফিসারেরা। কোনও সাংবাদিক জড়িত রয়েছেন বলেও মনে করছেন না তাঁরা। বরং লঙ্কেশ-খুনে মাওবাদী হাত থাকতে পারে বলে তাঁদের সন্দেহ। কিংবা কোনও ব্যক্তিগত প্রতিহিংসা। তবে নরেন্দ্র দাভোলকর, গোবিন্দ পানসারে, কালবুর্গী খুনের সঙ্গে এই ঘটনার কোনও মিল আছে কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে। ‘‘ওই খুনগুলোর সঙ্গে লঙ্কেশ-হত্যাকাণ্ডের যত মিল রয়েছে, অমিলও ঠিক ততটাই। ফলে একশো শতাংশ নিশ্চিত হয়ে এখনই কিছু বলা যাচ্ছে না,’’ বলেন সিট-কর্তা বি কে সিংহ। ঘটনার পাঁচ সপ্তাহ পরে তদন্তকারী অফিসারদের দাবি, অপরাধী কারা জানা গেলেই, সবটা স্পষ্ট হয়ে যাবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.