Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১২ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

আপনারা শুনানির যোগ্য নন, তথ্য ফাঁসে ক্ষুব্ধ সুপ্রিম কোর্ট বলল অলোক-আস্থানা শিবিরকে

গত শুক্রবার এই মামলার শুনানি চলাকালীন সুপ্রিম কোর্ট সিবিআই-সহ সিভিসি রিপোর্টের গোপনীয়তা বজায় রাখার কথা বলেছিল সুপ্রিম কোর্ট।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২০ নভেম্বর ২০১৮ ১৩:৫৫
Save
Something isn't right! Please refresh.
অলোক বর্মা দুর্নীতি মামলার শুনানি মাঝপথেই বন্ধ করল সর্বোচ্চ আদালত। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

অলোক বর্মা দুর্নীতি মামলার শুনানি মাঝপথেই বন্ধ করল সর্বোচ্চ আদালত। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

Popup Close

সুপ্রিম কোর্টে পিছিয়ে গেল সিবিআই প্রধান অলোক বর্মা দুর্নীতি মামলার শুনানি। আগামী ২৯ নভেম্বর এই মামলার শুনানি হবে। সংবাদমাধ্যমে সিভিসি রিপোর্ট ‘ফাঁস’ হওয়ায় রীতিমতো ক্ষুব্ধ সুপ্রিম কোর্ট। মঙ্গলবার এই মামলার শুনানি শুরু হলেও তা মাঝপথেই বন্ধ করে দেয় সর্বোচ্চ আদালত। এ প্রসঙ্গে সুপ্রিম কোর্টের প্রধান বিচরপতি রঞ্জন গগৈয়ের মন্তব্য, “আমরা মনে করি না, আপনারা কেউই শুনানির যোগ্য।”

গত শুক্রবার এই মামলার শুনানি চলাকালীন সুপ্রিম কোর্ট সিবিআই-সহ সিভিসি রিপোর্টের গোপনীয়তা বজায় রাখার কথা বলেছিল সুপ্রিম কোর্ট। একটি মুখবন্ধ খামে ওই রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। তবে একটি নিউজ পোর্টালে ওই রিপোর্টের অংশবিশেষ ‘ফাঁস’ হয়ে যায়। তাতে সিভিসি-কে দেওয়া অলোক বর্মার উত্তর প্রকাশ্যে চলে আসে। এ নিয়ে ক্ষোভ ব্যক্ত করেছে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। এ নিয়ে অলোক বর্মার আইনজীবী ফলি নরিম্যানের কাছে জবাবও তলব করেন তিনি। নরিম্যানও জানান, সংবাদমাধ্যমে ওই রিপোর্ট ‘ফাঁস’ হয়ে যাওয়ায় তিনি ‘শকড’। ওই নিউজ পোর্টালের সংশ্লিষ্ট সাংবাদিকদের আদালতে তলব করা যেতে পারে বলেও মত প্রকাশ করেন তিনি।

অলোক বর্মার বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ এনেছেন সিবিআইয়ের স্পেশাল ডিরেক্টর রাকেশ আস্থানা। আস্থানার বিরুদ্ধেও ওই একই অভিযোগ ছিল। এ নিয়ে অভিযোগ-পাল্টা অভিযোগের পর অলোক বর্মা এবং রাকেশ আস্থানা, দু’জনেরই অপসারিত করে বাধ্যতামূলক ভাবে ছুটিতে পাঠানো হয়।

Advertisement

আরও পড়ুন: শেল নিষ্ক্রিয় করতে গিয়ে সেনা অস্ত্রভাণ্ডারে বিস্ফোরণ, মহারাষ্ট্রে মৃত ৬

আরও পড়ুন: মোদীর মন্ত্রী ‘কয়েক কোটি টাকা’ ঘুষ নিয়েছেন, সুপ্রিম কোর্টে বিস্ফোরক সিবিআই কর্তা

নিজের অপসারণের নির্দেশের বিরুদ্ধে এর পর সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অলোক বর্মা। ওই মামলার শুনানি চলছিল প্রধান বিচারপতি রঞ্জন গগৈ, বিচারপতি এস কে কউল এবং বিচারপতি কে এম জোসেফের বেঞ্চে। মামলার তদন্তে অলোক বর্মাকে ক্লিনচিট দেয়নি সেন্ট্রাল ভিজিল্যান্স কমিশন (সিভিসি)। সিভিসি-র রিপোর্টের ভিত্তিতে সুপ্রিম কোর্ট গত শুক্রবার জানিয়েছিল, এ নিয়ে অলোক বর্মার জবাব শোনা হবে। শুনানির পরই নিজেদের রায় জানাবে আদালত। তবে এরই মাঝে সংবাদমাধ্যমে অলোক বর্মার উত্তর আংশিক ভাবে ‘ফাঁস’ হয়ে যায়। এতেই চটেছেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি। তাঁর মতে, মামলায় জড়িত কোনও পক্ষই শুনানির যোগ্য নয়।

(দেশজোড়া ঘটনার বাছাই করা সেরা বাংলা খবর পেতে পড়ুন আমাদের দেশ বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
CBI Ranjan Gogoi Supreme Court Cheif Justice Of India Alok Verma Rakesh Asthanaসুপ্রিম কোর্টরঞ্জন গগৈ
Something isn't right! Please refresh.

Advertisement