Advertisement
Back to
Presents
Associate Partners
Rahul Gandhi on Narendra Modi

‘বক্তৃতা করার সময় মোদীকে অত্যন্ত উদ্বিগ্ন দেখাচ্ছে, মঞ্চে কেঁদে ফেলতে পারেন’, কটাক্ষ রাহুলের

শুক্রবার কর্নাটকের বিজাপুরে একটি জনসমাবেশে যোগ দিতে গিয়েছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সেখানে গিয়েই এই মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কংগ্রেস নেতা রাহুল গান্ধী। —ফাইল চিত্র ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ১৮:৫১
Share: Save:

বক্তৃতা করার সময় ‘অত্যন্ত উদ্বিগ্ন’ দেখাচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। মঞ্চে দাঁড়িয়ে কেঁদেও ফেলতে পারেন তিনি। প্রধানমন্ত্রীকে নিশানা করে এমনটাই মন্তব্য করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। শুক্রবার কর্নাটকের বিজাপুরে একটি জনসমাবেশে যোগ দিতে গিয়েছিলেন রাহুল। সেখানে গিয়েই এই মন্তব্য করেন তিনি।

বিজাপুরের প্রচার সভায় গিয়ে রাহুল বলেন, ‘‘নরেন্দ্র মোদী আজকাল বক্তৃতা করার সময় খুব উদ্বিগ্ন থাকেন। হয়তো কয়েক দিনের মধ্যে তিনি মঞ্চে চোখের জলও ফেলতে পারেন।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

এর পাশাপাশি দারিদ্র, বেকারত্ব এবং মূল্যবৃদ্ধির মতো বিষয়গুলি থেকে মোদী জনসাধারণের দৃষ্টি সরিয়ে দিচ্ছেন বলেও অভিযোগ করেছেন রাহুল। তিনি বলেন, ‘‘মোদী আপনাদের মনোযোগ অন্য দিকে সরানোর চেষ্টা করেন। কখনও তিনি চিন এবং পাকিস্তানের কথা বলেন, আবার কখনও তিনি আপনাদের অন্য কথা বলে বিভ্রান্ত করেন।’’

উল্লেখ্য, সম্প্রতি কংগ্রেস এ-ও দাবি করেছে যে, লোকসভা ভোটের প্রথম পর্বের পর প্রধানমন্ত্রী মোদী তাঁর ‘৪০০ পার’ মন্তব্য থেকে দৃষ্টি ঘোরাচ্ছেন। কংগ্রেসের দাবি, লোকসভা নির্বাচনে বিজেপির বিপর্যয়ের কথা আগে থেকেই বুঝে গিয়েছেন প্রধানমন্ত্রী। আর সেই কারণেই তিনি এই পন্থা নিয়েছেন।

উল্লেখ্য, লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় দেশের ১৩টি রাজ্যের মোট ৮৮টি আসনে ভোট হয়েছে শুক্রবার। ভোটগ্রহণ হয়েছে উত্তরবঙ্গের তিন আসন— দার্জিলিং, রায়গঞ্জ এবং বালুরঘাটেও। এ ছাড়াও কেরলের ২০টি লোকসভা আসনের সব ক’টিতে, কর্নাটকের ২৮টি আসনের ১৪টিতে, রাজস্থানের ১৩টি আসনে, মহারাষ্ট্র এবং উত্তরপ্রদেশের আটটি করে আসনে, মধ্যপ্রদেশের ছ’টি আসনে, অসম এবং বিহারে পাঁচটি করে আসনে, ছত্তীসগঢ়ের তিনটি আসনে এবং মণিপুর (আউটার মণিপুর কেন্দ্রের একটি অংশে ভোট হয়েছে), ত্রিপুরা ও জম্মু এবং কাশ্মীরের একটি করে আসনে ভোটগ্রহণ হয়েছে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi Narendra Modi Lok Sabha Election 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE