Advertisement
০৮ মে ২০২৪
Swati Maliwal

DCW: নাবালিকার ধর্ষণ-খুনে যোগীকে চিঠি স্বাতীর

মালিওয়াল জানিয়েছেন, দিন কয়েক আগে দিল্লি মহিলা কমিশনে অভিযোগ জানিয়েছেন নিগৃহীতার মা।

দিল্লি মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল।

দিল্লি মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল। ফাইল ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ জুন ২০২২ ০৮:৫১
Share: Save:

বুলন্দশহরে ১৩ বছর বয়সি এক নাবালিকাকে গণধর্ষণ ও খুনের ঘটনায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে চিঠি লিখলেন দিল্লি মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল। অবিলম্বে এফআইআর দায়ের করা ও অভিযুক্তদের গ্রেফতার করার দাবি তুলেছেন তিনি। তা ছাড়া, পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগও এনেছেন।

মালিওয়াল জানিয়েছেন, দিন কয়েক আগে দিল্লি মহিলা কমিশনে অভিযোগ জানিয়েছেন নিগৃহীতার মা। মায়ের কাছ থেকে কমিশন জানতে পেরেছে, গত ১২ মে পাড়ারই দু’টি ছেলে তাঁর ১৩ বছরের মেয়েকে ধর্ষণ করে। মেয়েটি তখন বাড়িতে একা ছিল। মা ফিরে এসে দেখেন, মেয়েটি রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে আছে, সারা দেহে মারাত্মক আঘাতের চিহ্ন। মেয়েটি কোনওক্রমে তার মাকে জানায় যে, ছেলে দু’টি তাকে বীভৎস যৌন নির্যাতন ও মারধর করেছে। হাসপাতালে ভর্তি করার চার ঘণ্টা পরে কোমায় চলে যায় মেয়েটি। ১৬ মে স্থানীয় হাসপাতাল থেকে নির্যাতিতাকে মিরাটের হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই ১৮ মে মারা যায় সে।

মেয়েটির মায়ের কাছ থেকে এই অভিযোগ পেয়ে ৪ জুন তাঁদের সঙ্গে দেখা করেন মালিওয়াল। তাঁদের কাছ থেকে তিনি জানতে পারেন, ময়না-তদন্ত রিপোর্টে যৌন নির্যাতনের উল্লেখ থাকলেও অভিযোগ দায়ের করতে চায়নি পুলিশ। উল্টে স্থানীয় থানা থেকে মৃতার মা-বাবাকে বলা হয়, মেয়েটির সঙ্গে পাড়ার একটি ছেলের সম্পর্ক ছিল। তার জেরেই এই ঘটনা। ময়না-তদন্ত রিপোর্ট নিয়ে মেয়েটির বাবা-মা বুলন্দশহরের পুলিশ সুপারের কাছেও গিয়েছিলেন। কিন্তু সেখানেও তাঁদের কথায় কোনও গুরুত্ব দেওয়া হয়নি। মেয়ের চিকিৎসা করতে তাঁদের ন’লক্ষ টাকা খরচ হয়েছে বলেও মালিওয়ালকে জানিয়েছেন ওই দম্পতি।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে লেখা চিঠিতে মালিওয়াল অবিলম্বে এফআইআর দায়ের করার দাবি তুলেছেন। তাঁর আরও দাবি, অভিযোগ দায়ের না-করার জন্য স্থানীয় পুলিশের বিরুদ্ধেও কড়া পদক্ষেপ করা হোক।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Swati Maliwal Yogi Adiyanath
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE