Advertisement
০১ অক্টোবর ২০২২
geeta

Telangana BJP: গীতার অপমান করলে উপযুক্ত শিক্ষা দেওয়া হবে, হুঁশিয়ার তেলঙ্গানার বিজেপি সভাপতির

সঞ্জয়ের কথায়, “হিন্দুদের পবিত্র গ্রন্থ গীতার অবমাননা করা হচ্ছে। কেউ কেউ গীতাকে হাসির বস্তুতে পরিণত করে ফেলছেন।”

তেলঙ্গানা বিজেপির সভাপতি বন্দি সঞ্জয় কুমার।

তেলঙ্গানা বিজেপির সভাপতি বন্দি সঞ্জয় কুমার।

সংবাদ সংস্থা
হায়দরাবাদ শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২২ ২০:১৯
Share: Save:

গীতার অপমান করলে কাউকে ছেড়ে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিলেন তেলঙ্গানা বিজেপির সভাপতি বন্দি সঞ্জয় কুমার। সম্প্রতি তিনি ‘প্রজা সংযোগ যাত্রা’ নামে এক জনস‌ংযোগ কর্মসূচি শুরু করেছেন। দীর্ঘ পদযাত্রায় রাজ্যের বিভিন্ন অংশের মানুষের সঙ্গে সাক্ষাৎ করছেন সঞ্জয়। এই পদযাত্রা যখন জয়গাঁওতে গিয়ে পৌঁছয়, তখন এই মন্তব্য করেন তিনি।

সঞ্জয়ের কথায়, “হিন্দুদের পবিত্র গ্রন্থ গীতার অবমাননা করা হচ্ছে। কেউ কেউ গীতাকে হাসির বস্তুতে পরিণত করে ফেলছেন।” যাঁরা এই পবিত্র গন্থের অবমাননা করছেন তাঁদের উপযুক্ত শিক্ষা দেওয়া হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

শববাহী যানে মরদেহের সঙ্গে গীতা নিয়ে যাওয়া হয়। সঞ্জয়ের মতে, এতে গীতার অবমাননা হয়। অবিলম্বে এই প্রথা বন্ধ করা উচিত বলে জানিয়েছেন তিনি। রাজ্যের শাসকদল তেলঙ্গানা রাষ্ট্র সমিতির শাসনে রাজ্যে কোনও ব্রাহ্মণের সম্মান নেই বলেও অভিযোগ করেছেন তিনি। স্বভাবতই, বিজেপির রাজ্য সভাপতির এমন আচরণের কড়া সমালোচনা করেছে তেলঙ্গানা রাষ্ট্র সমিতি। তারা বিজেপির বিরুদ্ধে রাজ্যে ধর্মীয় মেরুকরণ করার অভিযোগ তুলেছে।

সঞ্জয়ের অবশ্য দাবি, বিজেপি সকল ধর্মসম্প্রদায়কেই সমান চোখে দেখে। কিন্তু সংখ্যাগরিষ্ঠের সুযোগসুবিধার দিকে খেয়াল রাখাও বিজেপির ঘোষিত নীতি বলে দাবি করেছেন তিনি। সঞ্জয়ের আরও দাবি, উচ্চবর্ণের মধ্যে যাঁরা গরিব, তাঁদের জন্য সংরক্ষণের বন্দোবস্ত করেছেন নরেন্দ্র মোদী। তাঁর পদযাত্রা আটকাতে এলে তার ফল ভাল হবে না বলেও তেলঙ্গানা রাষ্ট্র সমিতিকে হুঁশিয়ারি দিয়ে রেখেছেন বিজেপির রাজ্য সভাপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.