Advertisement
১১ মে ২০২৪
Jammu and Kashmir

Jammu and Kashmir: যৌথবাহিনীর সঙ্গে সংঘর্ষে জম্মু-কাশ্মীরের বারামুলায় নিহত লস্কর কমান্ডার ইউসুফ

নিহত লস্কর কমান্ডার মহম্মদ ইউসুফ দারের বিরুদ্ধে জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সদস্য এবং সাধারণ মানুষকে খুনের ১৪টি মামলা রয়েছে।

মহম্মদ ইউসুফ দার।

মহম্মদ ইউসুফ দার। ছবি: টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২২ ১৫:৫০
Share: Save:

জম্মু ও কাশ্মীরে নিরাপত্তাবাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে নিহত হলেন জঙ্গিগোষ্ঠী লস্কর-ই-তৈবার কমান্ডার মহম্মদ ইউসুফ দার ওরফে কান্ত্রু। বৃহস্পতিবার সকালে বারামুলায় নির্দিষ্ট খবরের ভিত্তিতে সেনা এবং পুলিশের যৌথ বাহিনীর অভিযান চালায় বলে জম্মু ও কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার জানিয়েছেন

তিনি জানান, বদগাম জেলার সীমানাবর্তী পাহাড় ঘেরা এলাকায় ওই গ্রামে প্রায় এক ঘণ্টা গুলির লড়াই চলে। ইউসুফের সঙ্গেই গুলিতে মারা পড়েছে আরও এক লস্কর জঙ্গি। নিরাপত্তাবাহিনীর ঘেরাটোপে আরও তিন জন জঙ্গি আটকে পড়েছে বলে বিজয়ের দাবি।

বিজয় বলেন, ‘‘ইউসুফের বিরুদ্ধে জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সদস্য এবং সাধারণ মানুষকে খুনের অন্তত ১৪টি মামলা রয়েছে।’’ এর মধ্যে রয়েছে গত মার্চে বদগামে এসপিও (স্পেশাল পুলিশ অফিসার) মহম্মদ ইশফাক দার এবং তাঁর ভাই ওমরকে খুনের ঘটনা।

গত মাসেই মহম্মদ সামির মোল্লা নামে নিরাপত্তা বাহিনীর এক জওয়ান এবং তাগামুল মহিদিন নামে বদগামের এক গ্রামবাসীকেও ইউসুফ খুন করেন বলে অভিযোগ। এ ছাড়া গত বছর কাশ্মীর উপত্যকায় কয়েক জন পরিযায়ী শ্রমিককে খুনের ঘটনাতেও উঠে এসেছিল ওই লস্কর কমান্ডারের নাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jammu and Kashmir Baramulla Lashkar-e-Taiba
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE