Advertisement
১৫ জুন ২০২৪

যুব প্রজন্মের জন্য প্রশিক্ষণ শিবির

ভারতের মানবসম্পদ ব্যবহারের জন্য যুবসমাজকে সঠিক পথ দেখানোর উপর জোর দিলেন বরাকের বিদ্বজ্জনরা। আজ হাইলাকান্দির লালা সার্কেলের সিংগালা গ্রামে যুব প্রশিক্ষণ শিবিরের উদ্বোধনী অনুষ্ঠানে ‘যুব নেতৃত্ব এবং সমাজ উন্নয়ন’ শীর্ষক আলোচনাসভায় বক্তারা যুব সমাজকে সঠিক পথে এগিয়ে নিয়ে যাওয়ার পক্ষে সওয়াল করেন।

নিজস্ব সংবাদদাতা
হাইলাকান্দি শেষ আপডেট: ২২ অগস্ট ২০১৫ ০৩:১৫
Share: Save:

ভারতের মানবসম্পদ ব্যবহারের জন্য যুবসমাজকে সঠিক পথ দেখানোর উপর জোর দিলেন বরাকের বিদ্বজ্জনরা।

আজ হাইলাকান্দির লালা সার্কেলের সিংগালা গ্রামে যুব প্রশিক্ষণ শিবিরের উদ্বোধনী অনুষ্ঠানে ‘যুব নেতৃত্ব এবং সমাজ উন্নয়ন’ শীর্ষক আলোচনাসভায় বক্তারা যুব সমাজকে সঠিক পথে এগিয়ে নিয়ে যাওয়ার পক্ষে সওয়াল করেন।

হাইলাকান্দি নেহরু যুবকেন্দ্র এবং ক্লাব প্রহরীর যৌথ উদ্যোগে আয়োজিত তিন দিনের আবাসিক প্রশিক্ষণ শিবিরের সূচনা করেন আয়নাখাল চা বাগানের ম্যানেজার সুমন্ত চৌধুরী, হাইলাকান্দি জেলা নাগরিক অধিকার সুরক্ষা সমিতির সাধারণ সম্পাদক হীরকজ্যোতি চক্রবর্তী, জেলা শিশুকল্যাণ আধিকারিক পরিণীতা হাজরিকা।

আলোচনায় অংশ নিয়ে শিশুকল্যাণ আধিকারিক পরিণীতাদেবী বলেন, ‘‘যুব সমাজ সঠিক নেতৃত্ব দিলে দেশ অনেক সমস্যা থেকে মুক্ত হতে পারবে।’’ প্রশিক্ষণের মাধ্যমে যুবকদের মধ্যে দৃঢ় মানসিকতা এবং নেতৃত্ব দেওয়ার গুণ তৈরি করা সম্ভব বলে তিনি মন্তব্য করেন। হীরকজ্যোতিবাবু বলেন, ‘‘যুব সমাজকে বিপন্ন মানুষের কল্যাণে কাজ করতে এগিয়ে যেতে হবে।’’ হাইলাকান্দি জেলা শিশুকল্যাণ সমিতির সভাপতি প্রীতিকণা পাল বলেন ‘‘প্রত্যেক তরুণ-তরুণীর মধ্যেই নেতৃত্ব দেওয়ার ক্ষমতা লুকিয়ে রয়েছে। তার বিকাশ ঘটাতে হবে। সে জন্য প্রয়োজন প্রশিক্ষণ।’’ তার মতে, প্রত্যন্ত এলাকায় প্রশিক্ষণ শিবির করে যুব নেতৃত্বকে তুলে আনতে হবে।

অনুষ্ঠানের মুখ্য অতিথি সুমন্ত চৌধুরী বলেন, ‘‘সমাজের প্রত্যন্ত এলাকায় নেতৃত্ব সঙ্কট দেখা দিয়েছে। যুব সমাজকেই তা দূর করতে হবে।’’ হাইলাকান্দি এস এস কলেজের সহকারী অধ্যাপক হিমব্রত চক্রবর্তী সেবার মানসিকতা গড়ে তুলতে তরুণ প্রজন্মকে অনুপ্রাণিত করেন। ক্লাব প্রহরীর সভাপতি শিবনারায়ণ রবিদাশের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষন শিবিরের অন্যতম আয়োজক নেহরু যুবকেন্দ্রের জেলা যুব সংযোজক শেখররঞ্জন দেব, এ ধরণের শিবিরের প্রয়োজনীয়তার কথা তুলে ধরে। অনুষ্ঠানে লালা পুরসভার সদস্য তপন নাথ, লালা আঞ্চলিকের প্রাক্তন সভাপতি অঞ্জন নাথ মজুমদার এবং আয়নাখাল গ্রাম পঞ্চায়েত সভাপতি চৌধুরী গোঁড় উপস্থিত ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hailakandi Training camp
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE