Advertisement
২৩ জুন ২০২৪
Terrorist

পরিবার বোঝানোয় ধরা দিল ২ জঙ্গি

গোপন সূত্রে খবর পেয়ে সোপোরের তুজ্জর এলাকায় জঙ্গি-দমন অভিযানে গিয়েছিল সেনা-পুলিশ যৌথ বাহিনী।

মায়ের সঙ্গে আত্মসমর্পণকারী জঙ্গি। নিজস্ব চিত্র

মায়ের সঙ্গে আত্মসমর্পণকারী জঙ্গি। নিজস্ব চিত্র

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২০ ০৩:১৪
Share: Save:

দিন কয়েক আগেই এক জঙ্গির আত্মসমর্পণ ঘিরে গভীর মুহূর্ত তৈরি হয়েছিল কাশ্মীরে। ‘‘কোনও ভয় নেই, চলে এসো, কেউ গুলি চালাবে না’’— এই আশ্বাস দিয়ে সেই জঙ্গিকে কাছে ডেকে নিয়েছিলেন এক সেনা অফিসার। জল দিয়েছিলেন। তার পরে ঘটনাস্থলে এসে সেনাকে ধন্যবাদ দিয়েছিলেন জহাঙ্গির নামে ওই যুবকের বাবা। বৃহস্পতিবার প্রায় একই রকম একটি ঘটনার কথা জানিয়েছেন জম্মু-কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার। ঘটনাস্থল বারামুলার সোপোর।

গোপন সূত্রে খবর পেয়ে সোপোরের তুজ্জর এলাকায় জঙ্গি-দমন অভিযানে গিয়েছিল সেনা-পুলিশ যৌথ বাহিনী। আবিদ ও মেহরাজ নামে ওই দুই জঙ্গি একটি বাড়িতে লুকিয়ে ছিল। এ ক্ষেত্রে কোনও রকম সংঘর্ষ শুরুর আগেই দুই যুবকের পরিবারের লোকেদের ঘটনাস্থলে নিয়ে আসা হয়। পরিবারের পাশাপাশি বাহিনীর তরফেও দুই জঙ্গিকে বোঝানো শুরু হয়। সেই বোঝানোয় কাজ হয়। দু’জনেই আত্মসমর্পণ করে। সেনার বক্তব্য, তরুণদের জঙ্গি-দলের হাত থেকে বাঁচিয়ে জীবনের মূল স্রোতে ফিরিয়ে আনাটাই তাদের উদ্দেশ্য। এই দু’জন সোপোরেরই বাসিন্দা। গত ২৩ সেপ্টেম্বর গ্রেনেড-হাতে সমাজমাধ্যমে ছবি পোস্ট করে জঙ্গি-দলে যোগ দেওয়ার কথা ঘোষণা করেছিল তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Terrorist Jammu and Kashmir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE