Advertisement
১৭ মে ২০২৪
Child dead in Uttar Pradesh

খেলতে গিয়ে মাথায় ভেঙে পড়ল শৌচালয়ের ছাদ, প্রাণ হারাল পাঁচ বছরের শিশু

তিন বন্ধুর সঙ্গে সন্ধ্যায় খেলতে বেরিয়েছিল পঙ্কজ। খেলতে খেলতে একটি শৌচালয়ের ভিতরে ঢুকে পড়ে সে। হঠাৎ মাথার উপর শৌচালয়ের ছাদ ভেঙে পড়ে।

Representative image of dead child

খবর পেয়ে গ্রামবাসীরা ছুটে গেলে ধ্বংসস্তূপের তলা থেকে উদ্ধার করা হয় পঙ্কজের মৃতদেহ। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৩ ১৩:০৩
Share: Save:

সন্ধ্যাবেলায় পাড়ার বন্ধুদের সঙ্গে খেলতে বেরিয়েছিল পাঁচ বছরের শিশু। কিন্তু আর বাড়ি ফেরা হল না। মাথার উপর শৌচালয়ের ছাদ ভেঙে পড়ে মৃত্যু হল তার। শনিবার সন্ধ্যায় উত্তরপ্রদেশের লখিমপুর খেরি এলাকার ছপরতলা গ্রাম পঞ্চায়েত এলাকায় ঘটনাটি ঘটেছে। মৃত শিশুটির নাম পঙ্কজ।

তিন বন্ধুর সঙ্গে সন্ধ্যায় খেলতে বেরিয়েছিল পঙ্কজ। খেলতে খেলতে একটি শৌচালয়ের ভিতরে ঢুকে পড়ে সে। হঠাৎ মাথার উপর শৌচালয়ের ছাদ ভেঙে পড়ে। খবর পেয়ে গ্রামবাসীরা ছুটে গেলে ধ্বংসস্তূপের তলা থেকে উদ্ধার করা হয় পঙ্কজের মৃতদেহ। পঙ্কজের বাবা লাল্টা প্রসাদ পেশায় কৃষক। তিনি গ্রাম পঞ্চায়েত প্রধান এবং গ্রাম সচিবের বিরুদ্ধে ময়গলগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন।

গ্রামের বাসিন্দাদের অভিযোগ, গ্রামে যে শৌচালয়গুলি নির্মাণ করা হয়েছে, সেগুলির অবস্থা শোচনীয়। নিম্ন মানের কাঁচামাল দিয়ে তৈরি করা হয়েছে। একটি শৌচালয়ও ব্যবহার করা যায় না বলে দাবি তাঁদের। দুর্ঘটনার খবর পেয়ে রবিবার সকালে ঘটনাস্থলে গিয়েছেন গ্রাম পঞ্চায়েতের এক আধিকারিক। তিনি জানান যে, ২০১৬ সালে ‘স্বচ্ছ ভারত অভিযান’-এর আওতায় গ্রামে ২০টি শৌচালয় তৈরি করা হয়েছিল। প্রতিটি শৌচালয় নির্মাণের জন্য ১৪ হাজার টাকা খরচ করা হয়েছে। ওই আধিকারিক বলেন, ‘‘জেলা প্রশাসনের তরফে শৌচালয়ের অবস্থা পর্যবেক্ষণ করা হবে। প্রয়োজনে কড়া পদক্ষেপও করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

child Death Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE