Advertisement
০৫ মে ২০২৪
Yogi Adiyanath

Yogi Adityanath: ২৮ বছর পরে রাত কাটাব নিজের গ্রামে, গঢ়বালে পৌঁছে চোখে জল আদিত্যনাথের

তিন দিনের উত্তরখণ্ড সফরে যোগী মঙ্গলবার দেহরাদূন বিমানবন্দরে পৌঁছন। তাঁকে স্বাগত জানান, সে রাজ্যের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামী।

উত্তরাখণ্ডের সভায় যোগী।

উত্তরাখণ্ডের সভায় যোগী। ছবি: টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
দেহরাদূন শেষ আপডেট: ০৩ মে ২০২২ ২০:২৪
Share: Save:

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হওয়ার পরে প্রথম বার নিজের গ্রামের বাড়িতে গেলেন যোগী আদিত্যনাথ। মঙ্গলবার প্রায় সাড়ে পাঁচ বছর পরে উত্তরাখণ্ডের পৌড়ী গঢ়বাল জেলায় নিজের বাড়িতে যান তিনি। উদ্বোধন করেন তাঁর আধ্যাত্মিক এবং রাজনৈতিক গুরু মহন্ত অবৈদ্যনাথের মূর্তির।

তিন দিনের উত্তরখণ্ড সফরে যোগী মঙ্গলবার দেহরাদূনের জলি গ্রান্ট বিমানবন্দরে পৌঁছন। তাঁকে স্বাগত জানান, সে রাজ্যের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামী-সহ বিজেপির নেতা-মন্ত্রীরা। এর পর নিজের পৈত্রিক গ্রাম পন্‌চুরের উদ্দেশে রওনা হয় যোগী। গ্রামের অদূরে যমকেশ্বরে একটি সভায় যোগ দেন। উদ্বোধন করেন, গোরক্ষপুর মঠের প্রয়াত অধ্যক্ষ তথা প্রাক্তন বিজেপি সাংসদ অবৈদনাথের মূর্তির।

বিকেলে গ্রামের বাড়িতে যোগীর দেখা হয় মা এবং তাঁর তিন বোন এবং তিন ভাইয়ের। প্রসঙ্গত, পন্‌চুর গ্রামেই সালে যোগীর জন্ম। তাঁর আসল নাম অজয় সিংহ বিস্ত। যোগীর বোন শশী সিংহ মঙ্গলবার বলেন, ‘’১৮ বছর বয়সে দাদা বাড়ডি ছেড়েছিলেন। কিন্তু যাওয়ার সময় বলে যাননি যে তিনি সন্ন্যাসী হতে চলেছেন।’’

যোগী সভায় বলেন, ‘‘২৮ বছর পরে ফের নিজের গ্রামে নিজের বাড়িতে রাত কাটব। বাবা, মা এবং গুরু অবৈদনাথজির কারণেই আজ আমি এই জায়গায় পৌঁছতে পেরেছি।’’ সে সময় তাঁকে আবেগপ্রবণ হয়ে পড়তে দেখা যায়। চোখে চলে আসে জল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yogi Adiyanath Uttar Pradesh Uttarakhand BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE