Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Yogi Adityanath

‘মাফিয়ামুক্ত উত্তরপ্রদেশ’! আতিক খুনের তিন দিন পরে নাম না করে মন্তব্য মুখ্যমন্ত্রী যোগীর

যোগীর দাবি, ২০১৭ সালে তিনি মুখ্যমন্ত্রী হওয়ার পরে সে রাজ্যে একটিও গোষ্ঠীহিংসার ঘটনা ঘটেনি। তাঁর আগের পাঁচ বছরে (২০১২-১৭) প্রায় ৭০০টি এমন ঘটনার সাক্ষী হয়েছিল উত্তরপ্রদেশ।

Uttar Pradesh CM Yogi Adityanath’s remarks come after the murders of Atiq Ahmed and his brother Ashraf

পুলিশ হেফাজতে প্রাক্তন সাংসদ আতিক আহমেদের খুনের পর ‘মাফিয়ামুক্ত উত্তরপ্রদেশের’ কথা বললেন যোগী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ ১৫:১৮
Share: Save:

উত্তরপ্রদেশ পুলিশের হেফাজতে প্রাক্তন সাংসদ আতিক আহমেদ এবং তাঁর ভাই আশরফ খুনের পর তিন দিন পরে মুখ খুললেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তবে সরাসরি প্রয়াগরাজ-কাণ্ড নিয়ে কোনও মন্তব্য করলেন না।

মঙ্গলবার লখনউ এবং হরদোই জেলায় টেক্সটাইল পার্কের জন্য এক শিল্পগোষ্ঠীর সঙ্গে ‘মউ’ সই কর্মসূচিতে যোগী বলেন, ‘‘উত্তরপ্রদেশে কোনও মাফিয়া আর শিল্পপতিদের হুমকি দিতে পারবে না।’’ বিরোধীদের অভিযোগ, সরাসরি কোনও নাম না করলেও অপরাধীদের জন্য ‘ঠোক দো’ (সাজানো পুলিশি সংঘর্ষে মেরে ফেলা) নিদানের প্রবক্তা যোগী এ ক্ষেত্রে শনিবার রাতে প্রয়াগরাজ হাসপাতাল চত্বরে আতিক-আশরফের খুনের প্রসঙ্গের দিকেই ইঙ্গিত করেছেন।

মাফিয়ারাজের অবসানের পাশাপাশি যোগীর মঙ্গলবারের বক্তৃতায় এসেছে গোষ্ঠীহিংসার প্রসঙ্গও। বিজেপি সরকারের আমলে উত্তরপ্রদেশ গোষ্ঠীহিংসা-মুক্ত হয়েছে দাবি করে তিনি বলেন, ‘‘উত্তরপ্রদেশ দাঙ্গার জন্য কুখ্যাত ছিল। শুধু অনেক জেলার নাম শুনলেই মানুষ ভয় পেতেন। এখন ভয় পাওয়ার প্রয়োজন নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE