Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

দেশ

নাবালিকা ধর্ষণে অভিযুক্ত, এই বলি তারকা নাকি ‘মেয়েদের দিকে ফিরেও তাকান না’

সংবাদ সংস্থা
মুম্বই ০৭ জুন ২০২১ ১৩:৩২
বলিউডেডর টেলিভিশন অভিনেতা পার্ল ভি পুরীকে গ্রেফতার করল পুলিশ। তাঁর বিরুদ্ধে ৫ বছরের এক শিশুকে ধর্ষণের মতো গুরুতর অভিযোগ রয়েছে। শনিবার রাতে ৩১ বছরের এই অভিনেতাকে তাঁর বাড়ি থেকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয়। মহারাষ্ট্রের পালঘর থানার পুলিশ পরে জানায় ১৪ দিনের পুলিশ হেফাজতে রাখা হবে অভিনেতাকে। যদিও পরে রবিবারই জামিন পেয়ে যান অভিনেতা। তবে তাঁর বিরুদ্ধে ধর্ষণ মামলাটির তদন্ত এখনও চলছে।

হিন্দি টেলিভিশন জগতের জনপ্রিয় মুখ পার্ল। পরিচালক-প্রযোজক একতা কপূরের ঘনিষ্ঠ বৃত্তের সদস্য তিনি। তাঁর করা শেষ তিনটি হিন্দি ধারাবাহিকের প্রযোজনা করেছেন একতাই। এর মধ্যে দু’টি ধারাবাহিক ‘নাগিন ৩’ এবং ‘বেপনাহ পেয়ার’ বেশ জনপ্রিয়ও হয়েছিল।
Advertisement
পার্লের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে তাঁর পাশেই দাঁড়িয়েছেন একতা। তিনি বলেছেন, পার্ল এ ধরনের কাজ করতে পারেন না। গোটা ঘটনাটাই সাজানো হয়েছে। এমনকি একতার দাবি, আক্রান্ত শিশুটির মা নিজেই তাঁকে বলেছেন যে পার্ল এই ঘটনার সঙ্গে কোনও ভাবে জড়িত নয়।

পার্লকে সমর্থন করেছেন একতার ঘনিষ্ঠ বান্ধবী এবং বলিউড অভিনেত্রী অনিতা হাসনন্দানিও। ‘নাগিন ৩’ ধারাবাহিকে পার্লের সহ-অভিনেত্রী ছিলেন তিনি।
Advertisement
অভিযুক্ত অভিনেতাকে ‘সহজ সরল মানুষ’ বলে মন্তব্য করেছেন রাখি সবন্তও। রাখি বলেছেন, ‘‘উপরওয়ালাও যদি এসে আমাকে বলেন, পার্ল এই কাজ করছে, তা হলেও আমি বিশ্বাস করব না।’’ রাখি জানিয়েছেন, একটি  অনুষ্ঠানে পার্লের সঙ্গে তাঁর কাজ করার সুযোগ হয়েছিল। তিনি নাকি লক্ষ্য করেছিলেন, পার্ল মেয়েদের দিকে চোখ তুলে তাকায় না।

পার্লের পাশে দাঁড়িয়েছেন তাঁর অভিনয় জগতের একাধিক বন্ধুও।

যদিও একতা-অনিতা-রাখিদের এই বক্তব্যকে গুরুত্ব দেননি মুম্বই পুলিশের ডিসিপি সঞ্জয়কুমার পাটিল। তিনি জানিয়েছেন, পার্লের বিরুদ্ধে ওঠা ধর্ষণের অভিযোগ মিথ্যা নয়। তদন্তেই সামনে এসেছে পার্লের নাম। ওঁর বিরুদ্ধে প্রমাণও রয়েছে তদন্তকারীদের হাতে।

পরে অবশ্য পার্লের জামিন পাওয়ার খবর ইনস্টাগ্রামে দেন বলিউডের আর এক টেলিভিশন অভিনেত্রী করিশ্মা তন্না। এক কালে পার্লের ঘনিষ্ঠ বান্ধবী বলে পরিচিত করিশ্মা ইনস্টাগ্রামে পার্লের সঙ্গে নিজের ছবি দিয়ে লিখেছেন, ‘সত্যের জয় হবেই। পার্লের জামিন হল’।

অভিনেতার বিরুদ্ধে পকসো আইনের ৪, ৮, ১২,১৯ এবং ২১ ধারায় মামলা হয়েছে। ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ এবি ধারাতেও মামলা দায়ের করেছে পুলিশ। এই ধারায় নাবালিকাকে ধর্ষণের অপরাধ প্রমাণিত হলে যাবজ্জীবন কারাদণ্ডও হতে পারে। সঙ্গে জরিমানা।

পার্লের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছেন ৫ বছরের ওই শিশু কন্যার বাবা। পুলিশকে তিনি জানিয়েছেন, দু’বছর আগে অভিনেতার যৌন হেনস্তা এবং ধর্ষণের শিকার হয়েছিল তাঁর কন্যা।

২০১৩ সাল থেকে হিন্দি টেলিভিশনের সঙ্গে যুক্ত পার্ল। ইতিমধ্যেই ৭-৮টি ধারাবাহিক করে ফেলেছেন। তবে তাঁর শেষ ধারাবাহিক, একতা প্রযোজিত ‘ব্রহ্মরাক্ষস ২’ বিশেষ জনপ্রিয় হয়নি। টিআরপি-র অভাবে কয়েক মাস চলে এ বছর এপ্রিলে বন্ধ হয়ে যায় ওই ধারাবাহিকটি।

দু’বার প্রেমের সম্পর্কে জড়িয়েছেন অভিনেতা। সেই প্রেম ভেঙেও গিয়েছে।

২০১৫ সালে ‘ফির ভি না মানে... বদতমিজ দিল’ ধারাবাহিকের সহ অভিনেত্রী অস্মিতা সুদের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন পার্ল। সেই প্রেমে অবশ্য ২০১৬ সালেই ইতি টানেন দু’জনে।

মধ্যপ্রদেশে জন্ম পার্লের। পরে উত্তরপ্রদেশে থাকতে শুরু করেন। পুরনো প্রেমিকার শাহরুখের প্রতি অনুরাগ দেখেই অভিনয়ে আসার সিদ্ধান্ত নিয়েছিলেন পার্ল।

৯ বছরের সেই প্রেম অবশ্য ২০১৩ সালেই ভেঙে যায়। যখন পার্ল পেশাদার অভিনেতা হিসেবে সবে কাজ পেতে শুরু করেছেন।

বর্তমানে হিন্দি টেলিভিশনের জনপ্রিয় মুখ পার্ল অভিনয়ে আসুন, চাননি তাঁর বাবা। একটি সাক্ষাৎকারে পার্ল জানিয়েছিলেন, প্রথমে মায়ের কাছেই এ ব্যাপারে সমর্থন পেয়েছিলেন। পরে তাঁর প্রথম ধারাবাহিক সফল হওয়ার পর বাবা মত বদলান।

২০১৮ সালে একতার প্রযোজিত ধারাবাহিক ‘নাগিন’-এ কাজের সুযোগ পেয়েছিলেন পার্ল। তার পর আর পিছনে তাকাতে হয়নি তাঁকে। সেরা টেলি অভিনেতার পুরষ্কার জিতেছিলেন পার্ল।

পার্লের বিরুদ্ধে যে সময়ে ৫ বছরের ওই শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগ আনা হয়েছে। তখন অভিনেতা তাঁর কেরিয়ারের শিখরে।