Advertisement
২৫ এপ্রিল ২০২৪
dowry

Kerala: ১০টি সোনার কয়েন, জমি, গাড়ি পণ, বিয়ের এক বছর পরে শ্বশুরবাড়িতে দেহ উদ্ধার মহিলার

মৃতের নাম বিস্ময়া নায়ার(২৪)। ডাক্তারি পড়ুয়া। গত বছরের জুনে কোলামে রাজ্য পরবিহণ দফতরের কর্মী কিরণ কুমারের সঙ্গে বিয়ে হয়েছিল বিস্ময়ার।

বিস্ময়া নায়ার।

বিস্ময়া নায়ার।

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ২৩ জুন ২০২১ ২২:৪০
Share: Save:

দিন কয়েক আগেই শ্বশুরবাড়িতে শারীরিক অত্যাচারের ছবি হোয়াটসঅ্যাপে পাঠিয়েছিলেন বাপেরবাড়ির লোকের কাছে। সোমবার সেই মহিলার ঝুলন্ত দেহ উদ্ধার হল শ্বশুরবাড়ি থেকে। ঘটনাটি ঘটেছে কেরলের কোলামে।

মৃতের নাম বিস্ময়া নায়ার(২৪)। ডাক্তারি পড়ুয়া। গত বছরের জুনে কোলামে রাজ্য পরবিহণ দফতরের কর্মী কিরণ কুমারের সঙ্গে বিয়ে হয়েছিল বিস্ময়ার। ধুমধাম করে বিয়ে হয়েছিল তাঁদের। বিস্ময়ার বাবা ত্রিবিক্রমের দাবি, মেয়ের বিয়েতে জামাইকে পণ হিসেবে ১০টি সোনার কয়েন, এক একরের বেশি জমি, ১০ লাখ টাকার গাড়ি দিয়েছিলেন।

অভিযোগ, বিয়ের কিছু দিন পর থেকেই আরও পণের জন্য বিস্ময়ার উপর চাপ দিতে শুরু করেন কিরণ। ক্রমে পরিস্থিতি শারিরীক নির্যাতনে পৌঁছয়। বিস্ময়ার বাবার অভিযোগ, জামাইকে যে গাড়িটা দেওয়া হয়েছিল সেটা তাঁর পছন্দ হয়নি। তাই গাড়ির বদলে ১০ লক্ষ টাকা দাবি করেছিল। না দেওয়ায় বিস্ময়ার উপর শুরু হয় অকথ্য অত্যাচার। মৃত্যুর আগে শেষ যে হোয়াটসঅ্যাপ পাঠিয়েছিলেন বিস্ময়া তাতে লিখেছিলেন তাঁর চুলের মুঠি ধরে টানতে টানেত নিয়ে গিয়েছে স্বামী। মুখে ঘুষি মেরেছে।

তার পরই সোমবার শ্বশুরবাড়িতে বিস্ময়ার দেহ উদ্ধার হয়। বিস্ময়ার বাপেরবাড়ির সদস্যদের অভিযোগের ভিত্তিতে কিরণকে গ্রেফতার করেছে পুলিশ। হোয়াটসঅ্যাপে পাঠানো বিস্ময়ার উপর অত্যাচারের ছবি নেটমাধ্যমে ভাইরাল হয়। সেই ছবি মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের কাছেও পৌঁছয়। তিনি এই ঘটনার তীব্র নিন্দা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kerala dowry
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE