বিদেশে চিকিৎসা করাতে গিয়ে মৃত্যু হল ভারতীয় মহিলার। দুবাইয়ে অস্ত্রোপচার হয়েছিল বেটি রীতা ফার্নান্ডেজ নামে এই মহিলার। এর পরই তাঁর মৃত্যু হয়। এর পরই ঘনিয়েছে রহস্য।

মুম্বইয়ের এই তরুণী পেশায় এক জন শেফ। তাঁর দুই সন্তানও রয়েছে। দু’ ঘণ্টার একটি অস্ত্রোপচার হয়েছিল তাঁর। প্রায় দু’ ঘণ্টা ধরে হিপ রিপ্লেসমেন্ট অস্ত্রোপচার হয় দুবাইয়ের আল-জাহরা হাসপাতালে। হাসপাতালের চিফ এক্সিকিউটিভ অফিসার মোহায়েম আবদেলঘানি বলেন, অস্ত্রোপচারের বিস্তারিত তথ্য বেটির পরিবারকে জানানো হয়েছিল। অস্ত্রোপচারের পর তাঁর মৃত্যু নিয়ে চিকিৎসায় গাফিলতির কথা বলেছে বেটির পরিবারের একাংশ।

গত ৯ মে মুম্বইয়ের এই শেফ ভর্তি হন হাসপাতালে। মুম্বইয়ে নিজস্ব দোকানও ছিল তাঁর। ফেসবুকে সেলেব্রিটি শেফ ছিলেন বলা যায়।

আরও পড়ুন: ‘আগে জানলে সানিকে গুরুদাসপুর থেকে প্রার্থী হতে দিতাম না’,বললেন ধর্মেন্দ্র

বেটির পরিবার সূত্রে খবর, ওই হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক শামি তারাবিশির কাছে চিকিৎসার জন্য যান তিনি। জন্মগত ত্রুটি ছিল। ‘হিপ ডিসপ্লেসমেন্ট’-এর সমস্যা ছিল। কিন্তু অস্ত্রোপচারের পরই মৃত্যু হয় তরুণীর, এমনটাই অভিযোগ জানিয়েছেন বেটির স্বামী।

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

দুবাইয়ের স্বাস্থ্য সংস্থা (ডিএইচএ) এই বিষয়টি খতিয়ে দেখছে বলে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে। এই ঘটনাটিও খতিয়ে দেখছে ডিএইচএ। ডিএইচএ ছাড়াও জয়েন্ট কমিশন ইন্টারন্যাশনাল (জেসিআই)-এর নির্দেশিকা অনুযায়ী এটি নিয়ে পূর্ণাঙ্গ তদন্ত শুরু হয়েছে। কোনওরকম গাফিলতি থাকলে শাস্তি পাবে দোষী, এমনটাও বলা হয়েছে একটি বিবৃতিতে। বেটির পরিবারকে তদন্তের প্রতিটি খুঁটিনাটি বিষয়ে জানানো হচ্ছে, বলা হয়েছে এ কথাও।

আরও পড়ুন: বেতন চাওয়ায় চুল ধরে টেনে রাস্তায় মারধর মহিলাকে, ভাইরাল ভিডিয়ো