• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ক্যালিফর্নিয়ায় বন্দুকবাজের হানা, নিহত দুষ্কৃতী-সহ ২

Gunman
প্রতীকী চিত্র।

ফের মার্কিন মুলুকে বন্দুকবাজের হামলা। শনিবার রাতে ক্যালিফর্নিয়ার রেড ব্লাফ শহরের ওয়ালমার্ট ডিসট্রিবিউশন সেন্টারে এই হামলায় নিহত দু’জন। আহত হয়েছেন চার জন।

তেহামা কাউন্টি শেরিফের অফিস সূত্রে জানানো হয়েছে, প্যাসিফিক সময় অনুযায়ী এ দিন দুপুর সাড়ে ৩টে নাগাদ এই ঘটনা ঘটে। 

তেহামা কাউন্টির ডেপুটি শেরিফ ফিল জনস্টন জানিয়েছেন, ৩১ বছর বয়সি লুই লেনই এই হামলা চালায়। তবে কেন এই হামলা চালিয়েছে সে, তা এখনও স্পষ্ট নয় তদন্তকারীদের।

এ দিন প্রথমে ওয়ালমার্টের পার্কিং লটে চার বার চক্কর মারে হামলাকারী। তার পরেই নিজের গাড়িটিকে সরাসরি ওই ভবনের লবিতে ধাক্কা মারে। আগুন ধরে যায় গাড়িটিতে। এর পরেই সেমি অটোমেটিক রাইফেল থেকে নির্বিচারে গুলি চালাতে শুরু করে। অতর্কিত গুলিতে গুরুতর জখম হন ওয়ালমার্টের কর্মী মার্টিন হ্যারো-লোজ়ানো (৪৫)। স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত ঘোষণা করা হয়। মার্টিন ক্যালিফর্নিয়ার ওরল্যান্ডের বাসিন্দা। গত বছরের ফেব্রুয়ারি থেকেই রেড ব্লাফের ওই ডিপার্টমেন্টাল সেন্টারটিতে কর্মরত ছিলেন তিনি। হামলার খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় পুলিশবাহিনী। লুইকে নিয়ন্ত্রণে আনতে পাল্টা গুলি ছুঁড়তে শুরু করে পুলিশও। দু’পক্ষের মধ্যে ২০ থেকে ৩০ রাউন্ড গুলি বিনিময় হয়। শেষ পর্যন্ত পুলিশের গুলিতে মৃত্যু হয় আততায়ীর। নিহত কর্মী মার্টিনের মৃত্যুতে শোকবার্তা জানিয়েছে ওয়ালমার্ট। 

গত শুক্রবার রাত থেকে শিকাগোর বিভিন্ন এলাকায় গুলি চালানোর ঘটনায় অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে রয়েছে এক থেকে সতেরো বছরের তিন জন। গাড়ি লক্ষ্য করে এক বন্দুকবাজ গুলি করলে মৃত্যু হয় এক বছরের একটি শিশুর। জানলার বাইরে থেকে ছুটে আসা বুলেটে মারা যায় ১০ বছরের এক বালিকা। ১৭ বছরের এক কিশোরকে বচসার জেরে গুলি করে মারা হয়। তদন্তের জন্য তথ্য চেয়ে নাগরিকদের আবেদন করেছে পুলিশ। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন