• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনা সামলাতে বিপুল বরাদ্দ ইমরান সরকারের

Imran Khan
ইমরান খান।—ছবি পিটিআই।

করোনাভাইরাসের ধাক্কা থেকে দেশের শ্রমিকদের বাঁচাতে বিপুল পরিমাণ অর্থ বরাদ্দ করল পাকিস্তানের ইমরান খান সরকার। করোনা নিয়ে পাক সরকারের ভূমিকায় প্রশ্ন উঠছিল দেশের মধ্যেই। ইতিমধ্যেই পাকিস্তানে আক্রান্তের সংখ্যা প্রায় হাজার ছুঁয়েছে। এই পরিস্থিতে আজ এক সাংবাদিক সম্মেলনে ইমরান জানান, দেশের গরিবদের বাঁচাতে ২০ হাজার কোটি পাকিস্তানি টাকা বরাদ্দ করা হয়েছে। এর মধ্যে ১৫ হাজার কোটি টাকা সরাসরি গরিবদের জন্য রাখৈা হয়েছে। মাসে ৩ হাজার টাকা করে তাঁদের দেওয়া হবে। দেশের ধনীরা যাতে এই কাজে এগিয়ে আসেন, সেই আবেদনও করেছেন তিনি। দেশ জুড়ে ৩১ মার্চ পর্যন্ত রেল পরিষেবা বন্ধ করা এবং লকডাউন যাতে সফল হয়, সে জন্য সেনাকে কাজে লাগানোর কথাও জানিয়েছেন ইমরান। নেওয়া হচ্ছে সতর্কতামূলক একাধিক ব্যবস্থাও।

সরকারের সব চেষ্টা সত্ত্বেও এক শ্রেমির মানুষের জন্য বিপদ বাড়ছে। এমনিতেই নোভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা যে ভাবে বাড়ছে, তাতে উদ্বিগ্ন সরকার। তার মধ্যেই সিন্ধুপ্রদেশের একটি কোয়রান্টিন সেন্টারে গিয়ে এক করোনা আক্রান্তের সঙ্গে নিজস্বী তুললেন দেশের ৬ আমলা! তাঁদের দ্রুত সাসপেন্ড করেছে সরকার। কোভিড-১৯ রোগাক্রান্তের সঙ্গে আমলাদের নিজস্বী তোলার ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

পাকিস্তানে কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা প্রায় হাজার ছুঁয়েছে। তার মধ্যে সিন্ধুপ্রদেশেই করোনা সংক্রমিত চারশো। ওই প্রদেশের সুকুরে আজ একটি কোয়রান্টিন সেন্টারে যান কয়েক জন সরকারি আধিকারিক। সুক্কুরের ডেপুটি কমিশনার রানা আদিল জানিয়েছেন, সম্প্রতি ইরান ফেরত এক রাজনৈতিক নেতার সঙ্গে ওই কোয়রান্টিন‌ সেন্টারে দেখা করতে গিয়েছিলেন ওই আমলারা। তাঁরা ওই প্রদেশের ভূমি দফতরের আধিকারিক। আদিল বলেন, ‘‘ওই ছয় জন সরকারি কর্মীকে সাসপেন্ড করে পাঠানো হয়েছে কোয়রান্টিন সেন্টারে।’’ লকডাউনের নিয়ম না-মানায় সিন্ধুপ্রদেশে সাতশো জনকে গ্রেফতার করেছে পুলিশ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন