গুরুগম্ভীর একটি বিষয় নিয়ে কথা বলছিলেন। কিন্তু মুখ ফস্কে বেরিয়ে আসা মন্তব্য তাঁকে হাসির খোরাক করে তুলল। পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রশিদ লিয়াকতপুরে তেজগাম এক্সপ্রেসে অগ্নিকাণ্ড নিয়ে কথা বলছিলেন। সেখানে তিনি বলে বসেন প্রাতরাশে আগুন লেগে বিস্ফোরণ হয়, তা থেকে আগুন ছড়িয়ে পড়ে।

পাকিস্তানের পঞ্জাবের রহিম ইয়ার খান এলাকার কাছে লিয়াকতপুরে তেজগাম এক্সপ্রেসে ওই দুর্ঘটনা হয়। তাতে গ্যাস সিলিন্ডার থেকে বিস্ফোরণে শতাধিক যাত্রীর মৃত্যু হয়। আহত হন অনেকে। সেই দুর্ঘটনা নিয়ে পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রশিদ সাক্ষাৎকার দিচ্ছেন সংবাদিকদের। তারই একটি ভিডিয়ো পোস্ট করেন পাকিস্তানি সাংবাদিক নাইলা ইনায়ত। তাঁর ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে ১৪ সেকেন্ডের যে ভিডিয়ো পোস্ট করেছেন সেখানেই রশিদকে এই প্রাতরাশে আগুন লেগে যাওয়ার কথা বলতে শোনা যায়।  

ঘটনার বিবরণ দিতে গিয়ে রশিদ বলেন,“...যব আগ লগি নাস্তেমে, অর যব নাস্তা যো ফাটা উসসে এ দোনো যো হ্যায় এ সিলিন্ডার অর চুলা ফট গয়া” (প্রাতরাশে আগুন লাগে। আগুন লেগে প্রাতরাশ ফেটে যায়। প্রাতরাশ ফেটে যাওয়ার ফলে সিলিন্ডার ও উনুনও ফেটে যায়)। এই পর্যন্তই পোস্ট করা হয় ভিডিয়োটি।

আরও পড়ুন: মহিলাকে গাছে বেঁধে গণধর্ষণ, ভিডিয়ো পোস্ট করা হল অনলাইনে

আরও পড়ুন: নুড প্যান্টসুটে বিশ্বকাপের ট্রফি উদ্বোধন অনুষ্ঠানে করিনা কপূর

রশিদের এই মন্তব্য সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়ার পর ভাইরাল হতে সময় নেয়নি। নাইলা ইনায়তের এই পোস্টপ্রায় এক হাজার বার রিটুইট হয়েছে। সেই সঙ্গে চলছে লাইক আর কমেন্টের বন্যা। কমেন্টে রশিদকে নিয়ে মজা করতে কোনও কার্পণ্য করেননি নেটিজেনরা।

দেখুন রশিদের সেই মন্তব্য: