• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বার্মিংহামে ধৃত এক

Arrest
প্রতীকী ছবি।

প্রায় ২৪ ঘণ্টা পরে বার্মিংহামের আততায়ীকে গ্রেফতার করল পুলিশ। বছর সাতাশের ওই যুবকের নাম-পরিচয় প্রকাশ করেনি পুলিশ। তবে গত শনিবার শহরের বিভিন্ন প্রান্তে একাধিক ছুরি হামলার ঘটনায় সে-ই মূল সন্দেহভাজন বলে জানিয়েছে বার্মিংহামের পুলিশ দফতর। তার বিরুদ্ধে একটি খুন ও একাধিক খুনের চেষ্টার অভিযোগ আনা হয়েছে।
গত শনিবার রাত সাড়ে বারোটা থেকে আড়াইটের মধ্যে বার্মিংহামের একাধিক এলাকায় ছুরি নিয়ে হামলা চালিয়েছিল ওই যুবক। তার হামলায় বছর তেইশের এক যুবকের মৃত্যু হয়। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি ৩২ বছরের এক মহিলা ও বছর উনিশের এক তরুণ। আহত বাকি পাঁচ জনের অবস্থা ততটা গুরুতর নয় বলে গত কাল জানিয়েছিল পুলিশ। 

বার্মিংহাম পুলিশের প্রধান স্টিভ গ্রাহাম জানান, ভোর চারটে নাগাদ সেলি ওক এলাকা থেকে ওই যুবককে গ্রেফতার করা হয়। স্টিভের কথায়, ‘‘কাল সারা দিন চেষ্টা করে আজ ভোরে সাফল্য পান অফিসারেরা। তদন্ত শেষ এখনই বলতে পারব না।’’ স্টিভ আরও জানিয়েছেন, এই ঘটনার সঙ্গে জাতি-বিদ্বেষের সম্পর্ক নেই বলেই মনে করা হচ্ছে। তবে কী কারণে ছুরি নিয়ে শহরের বিভিন্ন প্রান্তে এ ভাবে সে হামলা চালিয়েছে, তা পুলিশের কাছেও এখনও স্পষ্ট নয়।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন