• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নীরব মোদীর বোন, শ্যালকের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করার নির্দেশ সিঙ্গাপুর হাইকোর্টের

NIRAV MODI
নীরব মোদী। -ফাইল ছবি।

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (পিএনবি) কেলেঙ্কারির মূল অভিযুক্ত নীরব মোদীর বোন ও শ্যালকের অংশীদারিত্ব রয়েছে, এমন একটি সংস্থার নামে থাকা ব্যাঙ্ক অ্যাকাউন্টে যাবতীয় লেনদেন বন্ধের (‘ফ্রিজ’) নির্দেশ দিল সিঙ্গাপুর হাইকোর্ট। সিঙ্গাপুরের ওই ব্যাঙ্ক অ্যাকাউন্টে রয়েছে ৪৪ কোটি ৪১ লক্ষ টাকা। দিল্লিতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) তরফে মঙ্গলবার এ কথা জানানো হয়েছে। ওই ব্যাঙ্ক অ্যাকাউন্টে লেনদেন অবিলম্বে বন্ধ করে দেওয়ার জন্য সিঙ্গাপুর হাইকোর্টের কাছে আর্জি জানিয়েছিল ইডি।

ইডি জানিয়েছে, ওই অ্যাকাউন্ট রয়েছে একটি সংস্থার নামে। প্যাভিলিয়ন পয়েন্ট কর্পোরেশন। যে সংস্থাটির আদত অফিস ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডে। সংস্থাটির ‘বেনিফিশিয়ারি মালিক’ হিসাবে নাম রয়েছে নীরব মোদীর বোন পুরবী মোদী ও শ্যালক মায়াঙ্ক মেটার।

নীরব মোদী সম্পর্কে এগুলো জানেন কি?​

ইডি কেন ওই ব্যাঙ্ক অ্যাকাউন্টে লেনদেন বন্ধ করে দেওয়ার আর্জি জানিয়েছিল সিঙ্গাপুর হাইকোর্টে? তদন্তকারী সংস্থার তরফে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক থেকে যে বিপুল পরিমাণ অর্থ তছরূপ করা হয়েছে, তার একটি অংশ ওই অ্যাকাউন্টে রাখতে পারেন নীরব মোদী। বিদেশে থাকার সময় ওই অ্যাকাউন্ট থেকে টাকাও তোলা হয়েছে বলে ইডির ধারণা।

আরও পড়ুন- ২ হাজার কোটির আর্থিক নয়ছয়! ভূষণ স্টিলের দফতরে হানা সিবিআইয়ের​

আরও পড়ুন- নীরব মোদীর জামিনের আর্জি খারিজ লন্ডনে, আপাতত ঠাঁই জেলেই​

পিএনবি কেলেঙ্কারির ঘটনায় এখন লন্ডনে বন্দি রয়েছেন নীরব। আরও তদন্ত ও বিচারের জন্য ভারত নীরবের প্রত্যর্পণের অনুরোধ জানিয়েছে ব্রিটিশ সরকারের কাছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন