• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ট্রাম্প যাই বলুন, মার্কিন প্রেসিডেন্টের টুইটার অ্যাকাউন্ট ২০ জানুয়ারি যাবে বাইডেনের হাতে

twitter
গ্রাফিক: শৌভিক দেবনাথ

একটি বিবৃতি দিয়ে টুইটারের পক্ষ থেকে বলা হয়েছে, ২০ জানুয়ারি, যে দিন জো বাইডেন শপথ নেবেন মার্কিন প্রেসিডেন্ট হিসেবে, সে দিন থেকেই মার্কিন প্রেসিডেন্টের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট তুলে দেওয়া হবে বাইডেনের হাতে। ট্রাম্প যা-ই বলুন, টুইটার স্পষ্ট ঘোষণা করে দিয়েছে, মার্কিন প্রেসিডেন্টের অ্যাকাউন্ট বাইডেনের হাতেই যাচ্ছে। শুধু প্রেসিডেন্টের অ্যাকাউন্ট নয়, ভাইস প্রেসিডেন্ট, হোয়াইট হাউস-সহ একাধিক টুইটার অ্যাকাউন্ট নবনির্বাচিত নির্দিষ্ট ব্যাক্তিদের হাতেই তুলে দেওয়া হবে বলে জানিয়েছে টুইটার।  

 

টুইটারের মুখপাত্র জানিয়েছেন, ‘‘টুইটার হোয়াইট হাউসের শাসক পরিবর্তনের সময় যাতে কোনও অসুবিধা না হয় সেই বিষযে খেয়াল রাখবে। ২০ জানুয়ারি, ২০২১ সালে টুইটার অ্যাকাউন্টগুলি নতুন প্রশাসনের হাতে তুলে দেওয়া হবে। ঠিক যে ভাবে ২০১৭ সালে করা হয়েছিল, সে ভাবেই এ বারেও করা হবে।’’ পাশাপাশি টুইটার এটিও জানিয়ে দিয়েছে যে, যদি ট্রাম্প এই নির্বাচনের ফল না মানেন, তা হলেও অ্যাকাউন্ট ট্রান্সফার করে দেওয়া হবে। যদিও এখনও ট্রাম্পের থামার কোনও লক্ষণ নেই। ভোটে হেরেও তিনি ক্রমাগত ভোটে জিতেছেন বলে দাবি করে চলেছেন।  

আরও পডুন: মাছি তাড়াচ্ছে হল, বন্ধ হয়ে গেল মেনকা, প্রিয়া, প্রাচী, জয়ার মতো সিঙ্গল স্ক্রিন

তবে ট্রাম্পের হাতে থাকছে তাঁর নিজস্ব টুইটার অ্যাকাউন্ট। মার্কিন নির্বাচনের ফল প্রকাশিত হওয়ার পর থেকে ট্রাম্প একের পর এক টুইটে নির্বাচনী প্রক্রিয়ার সমালোচনা করে গিয়েছেন। তিনি ভোট গণনা নিয়েও প্রশ্ন তুলেছিলেন টুইটারে। যদিও ভোটের ফল না মানতে চাওয়া সেই সমস্ত টুইট বার বার ফ্ল্যাগ করেছে টুইটার। একের পর এক টুইট মুছে দেওয়া হয়েছে।অভিযোগ উঠেছে, ফেক নিউজ ছড়াচ্ছেন ট্রাম্প। 

আরও পডুন: ফের ভারতীয় বংশোদ্ভুত বাইডেন প্রশাসনে, অরুণের পর এ বার মালা

মার্কিন প্রেসিডেন্টদের টুইটার অ্যাকাউন্টে ফলোয়ারের বিচারে সবচেয়ে এগিয়ে রয়েছেন বারাক ওবামা। শুধু তাই নয়, সমগ্র টুইটারের বিচারের সর্বোচ্চ ফলোয়ার রয়েছে ওবামারই। ১২ কোটির বেশি ফলোয়ার রয়েছে তাঁর।   

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন