• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রাস্তা পারাপার করানোর জন্য ‘হাত’ তুলে ধন্যবাদ জানাল একটি স্লথ

Sloth
সাহায্যকারীকে ধন্যবাদ স্লথের। ছবি: টুইটার থেকে নেওয়া।

আমরা কখনও সখনও সাহায্যকারীকে ধন্যবাদ জানাতে ভুলে গেলেও এই স্লথটি কিন্তু ভুলেও সেই ভুল করল না। এক ব্যক্তি গাড়ি থামিয়ে রাস্তা থেকে তুলে তাকে তার বাসস্থানে পৌঁছে দিল। আর স্লথটিও সেই ব্যক্তিকে ‘কৃতজ্ঞ বদনে হাত তুলে ধন্যবাদ’ জানাল। এমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

স্লথ দক্ষিণ আমেরিকা ও মধ্য আমেরিকার জঙ্গল এলাকায় পাওয়া যায়। চার পেয়ে এই স্তন্যপায়ী প্রাণীগুলি খুব ধীরে সুস্থে হাঁটা চলা করে। আর দিনের বেশিরভাগ সময়টাই গাছের ডালে অসল ভাবে শুয়ে কাটিয়ে দেয়।

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী প্রবীণ কাসওয়ান তাঁর ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে যে ভিডিয়ো পোস্ট করেছেন,সেখানে দেখা যাচ্ছে, রাস্তার উপর থেকে একটি ছোট স্লথকে তুলে নিয়ে যাচ্ছেন এক ব্যক্তি। রাস্তা পেরিয়ে পাশের জঙ্গলে একটি গাছের উপর রেখে দিচ্ছেন। স্লথটিও গাছের অবলম্বন পেয়ে সেটিকে জড়িয়ে ধরছে চার পা দিয়ে।

আরও পড়ুন: এই ভিডিয়ো দেখে বাড়ির টেবিলে সহজেই চাষ করে ফেলুন পেঁয়াজ

স্লথটিও সম্ভবত বুঝতে পেরেছিল, রাস্তা থেকে এই গাছ পর্যন্ত যিনি নিয়ে এলেন, তিনি তার প্রাণ বাঁচালেন। না হলে হয়তো রাস্তার গাড়ির চাকায় চাপা পড়ে যেতে পারত। কারণ ভিডিয়োতেই দেখা যাচ্ছে, ওই ব্যক্তি যখন স্লথটিকে তুলে নিয়ে যাচ্ছেন, তখন আশপাশে আরও কয়েকটি গাড়ি দাঁড়িয়ে রয়েছে।

আরও পড়ুন: ইলেক্ট্রিক ইলের বিদ্যুতে চলছে ক্রিসমাস ট্রি-র লাইট অ্যান্ড সাউন্ড সিস্টেম !

গাছে পৌঁছে স্লথটিও ‘ধন্যবাদ’ জানায় তার উদ্ধারকারীকে। তিন পায়ে গাছটিকে আঁকড়ে ধরে, মুখ ঘুরিয়ে একটি পা, হাত তোলার ভঙ্গিতে বাড়িয়ে দেয়। গোটা ঘটনা দেখলে মনে হবে শ্লো মোশানের কোনও ভিডিয়ো দেখছেন। ধন্যবাদ জানিয়ে আবার সেই রকম ধীর গতিতেই গাছের আরও উপরের দিকে উঠতে আরম্ভ করে স্লথটি।

ভিডিয়োটি ৬ ডিসেম্বর পোস্ট করেছেন প্রবীণ। এখনও পর্যন্ত প্রায় ৪৫ হাজার বার দেখা হয়েছে। সেই সঙ্গে রিটুইট হয়েছে ১১০০ বারের বেশি।

দেখুন সেই ভিডিয়ো:

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন