• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ইলেক্ট্রিক ইলের বিদ্যুতে চলছে ক্রিসমাস ট্রি-র লাইট অ্যান্ড সাউন্ড সিস্টেম !

Electric Eel
ইলেক্ট্রিক ইল জ্বালাচ্ছে ক্রিসমাস ট্রি। ছবি: টুইটার থেকে নেওয়া।

বড় দিনের উত্সবে গোটা বিশ্বজুড়ে সবাই যখন ভাবছেন কী ভাবে ঘর, ক্রিসমাস ট্রি সাজাবেন, সেই সময় এক অদ্ভুত ভিডিয়ো সামনে এল। একটি ইলেক্ট্রিক ইলের শরীরের বিদ্যুত্ ব্যবহার করে ক্রিসমাস ট্রি-র আলো জ্বালাচ্ছেন মার্কিন যুক্তরাষ্ট্রে টেনিসি প্রদেশের এক চ্যাট্টানুগা অ্যাকোয়ারিয়ামের একদল কর্মী।

চ্যাট্টানুগা অ্যাকোয়ারিয়ামের বাসিন্দা এই ইলেক্ট্রিক ইলটির নাম ‘মিগুয়েল ওয়াটসন’। তাকে দেখতে প্রতিদিন ভিড়া করছেন পর্যটকরা। আর তাঁরা অবাক হয়ে দেখছেন, অ্যাকোয়ারিয়ামের ভিতরে রাখা একটি ইলেক্ট্রিক ইল কেমন করে ক্রিসমাস ট্রি-কে আলোকিত করছে।

মিগুয়েল ওয়াটসনের অ্যাকোয়ারিয়ামে কিছু সেন্সর লাগিয়ে দেওয়া হয়েছে। যে সেন্সরগুলি বিদ্যুতের সংস্পর্শে সক্রিয় হয়ে ওঠে। অ্যাকোয়ারিয়ামের ইল মাছটি যখনই তার শরীর থেকে বিদ্যুত্ ছাড়ে সেন্সরগুলি তা গ্রহণ করতে থাকে। আর সেই বিদ্যুত্ পৌঁছে যাচ্ছে অ্যাকোয়ারিয়ামের বাইরে রাখা একটি ক্রিসমাস ট্রি-র গায়ে জড়ানো, ছোটছোট এলইডি লাগানো একটি তারের মধ্যে। ফলে ইলের বিদ্যুতে জ্বলে উঠছে এলইডিগুলি।

আরও পড়ুন: ভুলে যান ফর্মুলা ওয়ান রেসিং, এই দুধের শিশুদের দৌড় এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

শুধু আলোই নয়, এই সিস্টেমের সঙ্গে একটি সাউন্ড সিস্টেমও যোগ করা আছে। ফলে মাছটি বিদ্যুত্ ছাড়লে বাঘের গর্জনের মতোও একটি আওয়াজ বার হচ্ছে।

আরও পড়ুন: দোতলার জানালায় রড ধরে ঝুলছে দু’বছরের শিশু, নীচে দাঁড়িয়ে কয়েকজন, তারপর...

ভিডিয়োতে দেখা যাচ্ছে, কয়েকটি বাচ্চা-সহ কয়েকজন দর্শক সেখানে উপস্থিত রয়েছেন। আর ইলেক্ট্রিক ইলের বিদ্যুতে চলা এই লাইট অ্যান্ড সাউন্ড সিস্টেম থেকে তাঁরা মজা পেয়েছেন এবং তা তারিয়ে তারিয়ে উপভোগ করছেন।

দেখুন সেই ভিডিয়ো:

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন