হাতে মোবাইল নিয়ে বসেছিল ১১ বছরের মেয়েটি। আচমকাই সে দেখে, হাতের ফোনটি থেকে আগুনের ফুলকি বেরচ্ছে! ফোনটি সে ছুড়ে ফেলে বিছানায় থাকা কম্বলের উপর। দুর্ঘটনাটি ঘটেছে ক্যালিফোর্নিয়ায়।

সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, গত শনিবার ক্যালিফোর্নিয়ার একটি বাড়িতে ১১ বছর বয়সী একটি মেয়ে আইফোন ৬ ফোন নিয়ে ঘাঁটাঘাঁটি করছিল। আচমকাই সে দেখে, ওই ফোন থেকে আগুনের ফুলকি ছড়াচ্ছে। ওই বালিকার কথায়: ‘‘আমি বিছানায় বসে ফোনটি ব্যবহার করছিলাম। ঠিক তখনই আমার ফোন থেকে আগুনের ফুলকি বেরোতে দেখে তৎক্ষণাৎ ফোনটি কম্বলের উপর ছুড়ে ফেলে দিই, ফোনটি তখন জ্বলতে শুরু করে।"

ওই বালিকার মা মারিয়া আদাতা অ্যাপেল সাপোর্টে ফোন করে অভিযোগ জানালে তাঁকে পুড়ে যাওয়া ওই ফোনের ছবি তুলে রিটেলারকে ফোনটি পাঠানোর নির্দেশ দেওয়া হয়। আইফোন সংস্থার তরফে বলা হয়েছে, আনঅথরাইজ চার্জিং কেবল এবং চার্জার ব্যবহারের কারণে আইফোনে আগুন লাগতে পারে।

আরও পড়ুন: চিড়িয়াখানার খাঁচা থেকে বেরিয়ে পড়া শিম্পাঞ্জির তাণ্ডব! ভিডিয়ো ভাইরাল

 

যদিও আইফোনের সেটে আগুন লাগার অভিযোগ এই প্রথম নয়। গত বছরের ডিসেম্বরে, মার্কিন যুক্তরাষ্ট্রের ওহাইওর এক বাসিন্দার পিছনের পকেটে রাখা আইফোন এক্সএস ম্যাক্সে আগুন লাগে। ফোনটি তিনি মাত্র তিন সপ্তাহ ব্যবহার করেছিলেন। ওই ব্যক্তি এর পর সংস্থাকে বিষয়টি জানান।

আরও পড়ুন: পোষ্যর প্রাণ বাঁচাতে কুমিরের সঙ্গে লড়লেন ফ্লোরিডার ব্যক্তি!