Advertisement
০১ মার্চ ২০২৪
Weird Job

কাজ বলতে ৩ ঘণ্টার ঘুম, খেলা আর টিভি দেখা! তাতেই কোটি টাকা রোজগার করেন তরুণী

সারা দিন শিশুদের সঙ্গে খেলা, টেলিভিশন দেখা আর খাওয়াদাওয়া। এমনই তাঁর কাজ। একটি ভিডিয়ো করে জানালেন এক তরুণী।

Image of Watching TV.

টিভি দেখেই রোজগার কয়েক কোটি । ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৩৮
Share: Save:

বেশি উপার্জনের আশায় মানুষ কত রকম কাজের পিছনে ছোটেন। মাথার ঘাম পায়ে ফেলে, সকাল থেকে রাত পরিশ্রম করে কেউ অর্জন করতে চান পরিচিতি তো কেউ আবার শুধুই অর্থ। টেলিভিশন দেখে, খেয়ে, ঘুমিয়ে এবং শিশু সেবিকা হিসাবে কাজ করেও যে কোটিপতি হওয়া যায়, সে কথাই নিজের সমাজমাধ্যমে তুলে ধরেছেন এক তরুণী। সেই ভিডিয়োটি পোস্ট হওয়া মাত্রই শোরগোল পড়ে গিয়েছে সমাজমাধ্যমে। ক্যালি পেশায় শিশুসেবিকা। সকাল থেকে রাত পর্যন্ত শিশুদের দেখাশোনা করাই কাজ। শিশুদের সঙ্গে টেলিভিশন দেখা, খেলা আর খাওয়াদাওয়া করা হল তাঁর দায়িত্ব। আর সেই থেকেই কোটি কোটি টাকা রোজগার হয় তাঁর।

A woman gets paid for watching TV.

শিশুদের সঙ্গে টেলিভিশন দেখা, খেলা আর খাওয়াদাওয়া করা হল ক্যালির দায়িত্ব। ছবি: সংগৃহীত।

সম্প্রতি তিনি একটি ভিডিয়ো পোস্ট করেন সমাজমাধ্যমে। তাতে তিনি নিজেই নিজের কাজের বিবরণ দিয়ে বলেন, “শিশুদের দেখাশোনা করার কাজটি আমার খুব পছন্দের। কারণ, দিনের অর্ধেকটা সময় কাটানোর পর এতটুকু ক্লান্তিও আমাকে গ্রাস করে না। এমন নির্মল মুহূর্ত আর কোনও কাজেই পাওয়া যায় না। অর্থ উপার্জন করতে গেলে মানুষকে কত পরিশ্রম করতে হয়, কিন্তু আমার কাজটি অনেকটাই সহজ।” তিনি বলেছেন, শিশুদের দেখাশোনা করার পাশাপাশি তাদের স্কুল থেকে নিয়ে আসা, তাদের সঙ্গে খেলাধুলো করা পরও বেশ কিছুটা সময় হাতে থাকে। সেই সময়টুকুতে তিনি তাদের সঙ্গে টেলিভিশন দেখেও কাটিয়ে দিতে পারেন। বাচ্চাদের স্কুলে দিয়ে আসার পর ক্যালির হাতে তেমন কোনও কাজ থাকে না। তাই সেই সময়ে তিনি খানিকটা জিম করে কাটিয়ে দেন। স্কুল থেকে শিশুদের নিয়ে বাড়ি ফেরার পর, তাদের সঙ্গে ঘণ্টা তিনেক ঘুমিয়েও নেন ক্যালি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE