Advertisement
০৩ মে ২০২৪
Bridal Manicure

সামনেই বিয়ে? কেবল পোশাকেই নয়, নখের সাজেও থাকুক বলিবধূদের মতো চমক

বিয়ের দিনে শুধু শাড়ি, গয়নার দিকে নজর দিলেই হবে না, নখের দিকেও দিতে হবে বাড়তি যত্ন। হালফ্যাশনে অভিনেত্রী নববধূদের সাজে নখ পরিচর্যার কোন বিষয়গুলি নজর কাড়ছে— বিয়ের প্রস্তুতি শুরুর আগে জেনে নিন সবটা।

কনের সাজে আলিয়া ভট্ট (বাঁ দিকে) ও কিয়ারা আডবাণী (ডানদিকে)।

কনের সাজে আলিয়া ভট্ট (বাঁ দিকে) ও কিয়ারা আডবাণী (ডানদিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ২০:৫২
Share: Save:

জমিয়ে চলছে বিয়ের মরসুম। বিয়ের প্রস্তুতি মানেই পাহাড় প্রমাণ আয়োজন। বছর খানেক আগে থেকে শুরু হয়ে যায় পরিকল্পনা। বিয়ের জন্য বাড়ি ভাড়া, সাজ-সজ্জা, কেনাকাটা, খাওয়াদাওয়া, ফোটোগ্রাফি— সব কিছু নিয়েই থাকে একাধিক পরিকল্পনা। তবে বিয়ের সাজ নিয়ে হবু কনেদের মধ্যে ভাবনাচিন্তা একটু বেশিই থাকে। সকলেই চান বিয়ের দিনে সকলের নজর যেন তার উপরেই থাকে। কেমন সাজবেন, কোন রঙের পোশাক পরবেন, কেমন মেকআপ করবেন, এ সব নিয়ে এখন প্রায় সকলেই বিয়ের এক বছর আগে থেকে প্রস্তুতি শুরু করে দেন। সামনে কি আপনারও বিয়ে? শুধু শাড়ি, গয়নার দিকে নজর দিলেই হবে না, নখের দিকেও দিতে হবে বাড়তি যত্ন। হালফ্যাশনে অভিনেত্রী নববধূদের সাজে নখ পরিচর্যার কোন বিষয়গুলি নজর কাড়ছে— বিয়ের সাজগোজের প্রস্তুতি শুরুর আগে জেনে নিন সবটা।

বিয়েতে আলিয়ার নখের সাজ।

বিয়েতে আলিয়ার নখের সাজ। ছবি: সংগৃহীত।

আলিয়া ভট্ট: বিয়ে মানেই পোশাক থেকে নখ, সবেতে লাল, মেরুন আর গোলাপির দাপট। এ ধারণা কিন্তু এখনকার বধূদের ক্ষেত্রে একেবারেই খাটে না। আলিয়ার বিয়ের সাজে নজর দিলে দেখা যাবে, রঙিন নয়, সাদার উপরেই কারসাজি করেছেন তিনি। বাদামের মতো আকারের নখে ন্যুড শেডের নেলপলিশ, তার উপর সাদা দিয়ে ‘অমব্রে এফেক্ট’, শেষে স্বচ্ছ রঙের নেল পলিশের কোটিং— সব মিলিয়ে চকচকে ভাব এনেছে আলিয়া নখে।

বিয়েতে প্রিয়ঙ্কার নখের সাজ।

বিয়েতে প্রিয়ঙ্কার নখের সাজ। ছবি: সংগৃহীত।

প্রিয়ঙ্কা চোপড়া: রঙিন নখের উপর চুমকির কারসাজি নয়, প্রিয়ঙ্কা চোপড়াও বিয়ের দিনে নখের সাজ রেখে একেবারে ছিমছাম। হাতভর্তি মেহন্দি ও বড় মাপের হিরের আংটির মাঝেও কিন্তু প্রিয়ঙ্কার সাজে শ্যাম্পেন রঙের নেলপলিশটি ছিল নজরকাড়া। প্রিয়ঙ্কার রুপোলি লেহঙ্গা জুড়ে ছিল চুমকি ও জড়ির কারুকাজ। তার মাঝে নখের ছিমছাম সাজ যেমন পুরো সাজটায় ভারসাম্য এনেছে, দেখতে মোটেই উগ্র লাগছে না।

বিয়েতে কিয়ারার নখের সাজ।

বিয়েতে কিয়ারার নখের সাজ। ছবি: সংগৃহীত।

কিয়ারা আডবাণী: যে সব বধূ সাজ নিয়ে খুব বেশ পরীক্ষা-নিরীক্ষা করতে ভালবাসেন না, তাঁরা বিয়ের দিনে কিয়ারার মতো ন্যুড শেডের নেলপলিশ পরে ফেলতেই পারেন। কিয়ারা নখের দিকে এক ঝলক দেখলে মনে হবে তিনি বুঝি কোনও নেলপলিশই পরেননি। ভাল করে নজর রাখলে দেখা যাবে, সুন্দর বাদাম আকৃতির নখের উপর একেবারে নখের রঙেরই নেলপলিশ পরেছেন অভিনেত্রী। তবে কিয়ারার সাজে নজর কেড়েছে স্বচ্ছ কাচের মতো চকচকে ভাব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kiara Advani Priyanka Chopra Alia Bhatt Nail Care
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE