Advertisement
০৮ মে ২০২৪

পুজোয় হাতাকাটা ব্লাউজ পরবেন? পার্লারে না গিয়ে বাড়ি বসে হাতের দাগ তুলবেন কী করে?

শাড়ির সঙ্গে হাতাকাটা ব্লাউজ কিংবা পশ্চিমী পোশাকের সঙ্গে ট‍্যান পড়া হাত যেন বড় বেমানান লাগে। তবে হাতের জেল্লা ফেরাতে সময় এবং টাকা কোনওটাই খরচ করতে না চাইলে বরং ভরসা রাখতে পারেন ঘরোয়া কয়েকটি উপায়ে।

Symbolic image.

হাতের ট্যান তুলুন সহজেই। ছবি: সংগৃহীত।

শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৩ ২০:৫৫
Share: Save:

পুজো আসছে। বাঙালির নতুন করে সেজে ওঠার মোক্ষম সময় এটাই। পার্লারগুলিতে পা ফেলার জায়গা নেই। চুল স্ট্রেটনিং থেকে ফেসিয়াল- সবই চলছে জোরকদমে। তবে নিজেকে ঝলমলে করে তোলার এই প্রস্তুতি পর্বে কোথাও যেন ব্রাত‍্য থেকে যায় হাত। অথচ হাতেও কিন্তু যথেষ্ট ট‍্যান পড়ে। শাড়ির সঙ্গে হাতাকাটা ব্লাউজ কিংবা পশ্চিমী পোশাকের সঙ্গে ট‍্যান পড়া হাত যেন বড় বেমানান লাগে। তবে হাতের জেল্লা ফেরাতে সময় এবং টাকা কোনওটাই খরচ করতে না চাইলে বরং ভরসা রাখতে পারেন ঘরোয়া কয়েকটি উপায়ে।

টম‍্যাটো

শুধু রান্নায় নয়, রূপচর্চাতেও সমান উপকারী এই সব্জি। টম‍্যাটো প্রাকৃতিক ট্যান প্রতিরোধক। টমাটো কেটে হাতের রোদে পোড়া অংশে ভাল করে ঘষুন। কিছু ক্ষণ রেখে শুকিয়ে গেলে বরফ ঠান্ডা জলে ধুয়ে নিন। কয়েক দিনের ব‍্যবহারে ট‍্যান উঠে যাবে।

অ্যাপেল সিডার ভিনিগার

এক কাপ ঠান্ডা বরফ জলে মিশিয়ে নিন এক চামচ অ্যাপেল সিডার ভিনিগার। এ বার একটি পরিষ্কার সুতির কাপড় সেই মিশ্রণে ভিজিয়ে নিয়ে হাতের ট‍্যান পড়া অংশ ভাল করে মুছে নিন। রোদের পোড়া ভাব চলে যাবে সপ্তাহখানিকের ব‍্যবহারে।

মধু

মধু প্রাকৃতিক ভাবেই অ্যান্টিসেপ্টিক ক্ষমতাসম্পন্ন। হাতর যে অংশ রোদে পুড়ে গিয়েছে, সেখানে মধু লাগিয়ে রেখে দিন কিছু ক্ষণ। ত্বক টানতে শুরু করলে বরফ জলে তা ধুয়ে নিন। দেখবেন মধুর গুণেই ঝলমলে হবে হাতের ত্বক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE