Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Beauty Tips

Skincare tips: প্রেম দিবসের আগে চটজলদি ত্বকের জেল্লা ফেরাতে চান? রইল ঘরোয়া উপায়

ভাবছেন, নিষ্প্রাণ ত্বকে উজ্জ্বল ভাব আনতে কী করা যায়?বাড়িতে বসেই পেতে পারেন পার্লারের মত উজ্জল ত্বক।

বাড়িতে বসেই পেতে পারেন পার্লারের মত উজ্জল ত্বক।

বাড়িতে বসেই পেতে পারেন পার্লারের মত উজ্জল ত্বক। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২২ ১৯:৪৭
Share: Save:

রাত পোহালেই প্রেম দিবস উদ্‌যাপনে মেতে উঠবেন সকলে। সারদিন অফিসের পর পার্লারে গিয়ে নিজের পরিচর্যা করার সময় কোথায়? অথচ ক্লান্তির ছাপ মুখে স্পষ্ট। ভাবছেন, নিষ্প্রাণ ত্বকে উজ্জ্বল ভাব আনতে কী করা যায়?

বাড়িতে বসেই পেতে পারেন পার্লারের মত উজ্জল ত্বক। কিন্তু কী ভাবে?

টোনার

সবার আগে ভাল করে মুখ পরিষ্কার করে নিন। মুখ পরিষ্কার করতে টোনারের বেশ গুরুত্বপুর্ণ ভূমিকা রয়েছে। সেই টোনার যদি হয় বাড়িতে তৈরি, তা হলে তো আর কথাই নেই। বাজার থেকে কয়েকটি লাল গোলাপ কিনে আনুন। গোলাপের পাপড়িগুলি ছাড়িয়ে সেগুলি গরম জলে ফুটিয়ে নিন। যত ক্ষণ না জলের রং হালকা লাল হচ্ছে তত ক্ষণ কম আঁচে ফোটান। এর পর জল ছেঁকে নিন। ঠান্ডা হলে একটি বোতলে ঢেলে রাখুন। রূপটানের আগে এই টোনার দিয়ে মুখ পরিষ্কার করতে ভুলবেন না যেন।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

স্ক্রাব

ত্বক কোমল ও মোলায়েম রাখতে নিয়মিত স্ক্রাব করা দরকার। চিনি ভীষণ ভাল স্ক্রাবিংয়ের কাজ করে। চিনির সঙ্গে কাঁচা দুধ মিশিয়ে মুখে স্ক্রাব করুন। ত্বকের জেল্লা ফিরে পাবেন। এ ছাড়া কফির সঙ্গে অ্যালোভেরা জেল মিশিয়েও ভাল স্ক্রাব তৈরি করে নিতে পারেন।

ফেস প্যাক

মুলতানি মাটি ত্বকের জন্য খুব উপকারী। চটজলদি জেল্লা আনতে মুলতানি মাটির ফেস প্যাক ব্যবহার করতেই পারেন। মুলতানি মাটির সঙ্গে একটু গোলাপ জল ও মধু মিশিয়ে মুখে লাগান। পাঁচ মিনিট রাখুন। তার পর ধুয়ে ফেলুন। ত্বক কোমল হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beauty Tips Valentines Day Skincare
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE