Advertisement
২৬ এপ্রিল ২০২৪
manicure

Manicure Tips: পার্লারে যাওয়ার সময় পাচ্ছেন না? বিয়েবাড়ির আগে বাড়িতেই সেরে ফেলুন ম্যানিকিয়োর 

চুল ও ত্বকের সঙ্গে সমান তালে যত্ন নিন নখেরও। পার্রালে গিয়েই মেনিকিয়োর করাতে হবে তার কোনও মানে নেই। ফন্দি জানলে বাড়িতেই হতে পারে মুশকিল আসান।

বাড়িতেই ম্যানিকিয়োর করার ফন্দি।

বাড়িতেই ম্যানিকিয়োর করার ফন্দি। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২২ ১৭:৫৭
Share: Save:

সকলের চোখে সুন্দর হয়ে উঠতে ত্বক ও চুলের পরিচর্চায় কোনও খামতি রাখি না আমরা। তবে এ সবের মাঝে ভুলে যাই নখের কথা। এ বার চুল ও ত্বকের সঙ্গে সমান তালে যত্ন নিন নখেরও। পার্লারে গিয়েই অনেকটা টাকা খরচ করে মেনিকিয়োর করাতে হবে, তার কোনও মানে নেই। কয়েকটি সহজ ফন্দি জানলে আপনি বাড়িতেই সেরে নিতে পারেন ম্যানিকিয়োর। এতে হাত হবে সুন্দর ও মোলায়েম।

কী ভাবে করবেন, রইল তারই হদিশ।

১) সবার আগে ম্যানিকিয়োর করতে যা যা লাগবে, সেগুলি এক জায়গায় জড়ো করে নিন। নেল পলিশ রিমুভার, নেল ক্লিপার, তুলো, নেল বাফার, কিউটিকল পুশার, কিউটিকল রিমুভার, ময়শ্চরাইজার, স্বচ্ছ নেল পলিশ আর কোনও রঙিন নেল পলিশ।

২) তুলোয় নেল পালিশ রিমুভার নিয়ে ভাল করে নখগুলি পরিষ্কার করে নিন। নখের কোণগুলি ভাল করে পরিষ্কর করবেন, যাতে একটুও নেল পলিশের দাগ না থাকে।

৩) নেল ক্লিপার দিয়ে নখগুলি মনের মতো আকারে কেটে নিন। খুব বেশি ছোট করে দেবেন না।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

৪) এ বার একটি পাত্রে ঈযদুষ্ণ গরম জল নিন। জলে শ্যাম্পু দিয়ে মিনিট তিনেক দু’ হাত ডুবিয়ে রাখুন। গরম জলে হাত ডুবিয়ে রাখলে কিউটিকলগুলি নরম হয়ে যায়। মৃত কোষগুলিও আলগা হয়ে যাবে।

৫) এর পর নখের গোড়ায় কিউটিকল ক্রিম লাগিয়ে নিন। একটি কিউটিকল পুশার দিয়ে নখের কোণে জমে থাকা নোংরা পরিষ্কার করে নিন। এর পর পরিষ্কার কাপড় দিয়ে নখগুলি মুছে নিন।

৬) এ বার পুরো হাতে ভাল করে ময়শ্চরাইজার মেখে নিন। তবে নখের উপর ময়শ্চরাইজার যেন লেগে না থাকে সে দিকে নজর রাখবেন, নইলে নেল পলিশ ধরবে না। বাফার দিয়ে নখের উপরটা ঘষে নিন।

৭) প্রথম প্রলেপ স্বচ্ছ নেল পলিশের লাগানোই ভাল। এ ক্ষেত্রে জেল বেসড স্বচ্ছ নেল পলিশ ব্যবহার করতে পারেন। এতে আপনার আসল নেল পলিশের রং অনেক বেশি দিন টিকে থাকবে।

৮) এ বার পছন্দের রঙের নেল পালিশ লাগিয়ে নিন। ভিন্ন রং দিয়ে নেল আর্টও করতে পারেন। শুকিয়ে গেলে সব শেষে একটি স্বচ্ছ নেল পালিশ লাগিয়ে নিতে ভুলবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

manicure Nail Care Nail Art
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE