Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Kate Middleton

কানে ১৮০০ টাকার দুল,পরনে পুরনো পোশাক! হঠাৎ কী হল রাজবধূ কেটের?

রাজপরিবারের সদস্যদের নিয়ে বিতর্ক চলতেই থাকে। এ বার সেই আলোচনার কেন্দ্রে ব্রিটেনের যুবরানি কেট মিডিলটন।

Image of william and Kate.

যুবরানির সাজ দেখেই শুরু হয় চর্চা।   ছবিঃ সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:৪৮
Share: Save:

রবিবার, ১৯ ফেব্রুয়ারি লন্ডনের রয়্যাল ফেস্টিভ্যাল প্রেক্ষাগৃহে অনুষ্ঠিত হয় ‘ব্রিটিশ অ্যাকাডেমি অফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন আর্টস অ্যাওয়ার্ডস ২০২৩’। বিনোদন জগতের সেরাদের সম্মান জানানোর সেই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রিন্স এবং প্রিন্সেস অফ ওয়েলস। সেখানে যুবরানির সাজ দেখেই শুরু হল চর্চা।

রাজপরিবারের সদস্য মানেই আদবকায়দা থেকে পোশাক— সবেতেই রাজকীয়তার ছাপ। এ সন্ধ্যায় তাই নজর ছিল ব্রিটেনের যুবরাজ ও যুবরানি উইলিয়াম এবং কেটের সাজে। লাল গালিচা ধরে দুধ সাদা গাউন পরে হাঁটলেন কেট। পাশে কালো স্যুটে উইলিয়াম। কেটের ফ্যাশন সচেতনতা বরাবরই নজর কেড়েছে। তিনি প্রকাশ্যে এলেই আলোচনা শুরু হয় তাঁর পরনের পোশাক নিয়ে। রাজবধূর পরনে শোভা পাচ্ছে মানেই, সেই পোশাকের কোনও ঐতিহ্য আর রাজকীয়তার গন্ধ রয়েছে। অনুষ্ঠানে পরে আসা কেটের সাদা গাউনটি নিয়েও তেমনই শুরু হয়েছে চর্চা। আলোচনার সূত্রেই উঠে এসেছে এক নয়, একাধিক তথ্য। সাদা গাউনটি কেট নাকি এর আগেও পরেছেন অন্য কোনও একটি অনুষ্ঠানে। ২০১৯ সালে এমনই এক অনুষ্ঠানে এই সাদা গাউন পরেও দেখা গিয়েছিল কেটকে। তবে গাউনের নকশায় কিছুটা বদল এনেছেন রাজবধূ। গাউনের সঙ্গে হাতে কালো গ্লাভস পরেছেন। ফলে একই পোশাক পরা দু’টি ছবির মধ্যে কিছুটা হলেও ফারাক করা যাচ্ছে। কিন্তু রাজপরিবারে বৌ হয়ে পুরনো পোশাক! তা নিয়েও উঠেছে প্রশ্ন।

একই পোশাক দু’বার করে পরা অস্বাভাবিক নয়। কিন্তু কথা যখন হচ্ছে কেট মিডলটনকে নিয়ে, সে ক্ষেত্রে আলাদা কিছুই প্রত্যাশা রাখে গোটা বিশ্ব। তবে চমকের শেষ নয় এখানেই। গাউনের সঙ্গে একটি কানের দুল পরেছিলেন কেট। আছে পাথরের ফুল, রয়েছে নানা কারুকাজও। সেই কানের দুলটির দাম নাকি ১৮৯০ টাকা! তা জেনেও বিস্মিত হয়েছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE