Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Eye

Eye Makeup Tips: কাজল পরলেই ঘেঁটে যায়? কী করলে এমন আর হবে না

নামী-দামি সংস্থার কাজল বা আইলাইনার কিনলেও সব সময়ে স্মাজ হওয়া আটকানো যায় না।

 নামী-দামি সংস্থার কাজল বা আইলাইনার কিনলেও যে সব সময়ে স্মাজ হওয়া আটকানো যায়,

নামী-দামি সংস্থার কাজল বা আইলাইনার কিনলেও যে সব সময়ে স্মাজ হওয়া আটকানো যায়, ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২২ ২১:৩১
Share: Save:

বর্ষা বা শীতকালে তো বটেই। চোখের কাজল ঘেঁটে যাওয়ার আশঙ্কা সবচেয়ে বেশি থাকে গ্রীষ্মেও। গরমেই সবচেয়ে বেশি এই ধরনের সমস্যার মুখোমুখি হয়ে থাকেন মহিলারা। রূপটানের গুরুত্বপূর্ণ একটি অংশ হল চোখ। চোখের কাজল যাতে না ঘেঁটে যায় তার জন্য এমন কাজল বা আইলাইনারের খোঁজ করতে হয়, যেগুলি সহজে মুছে যায় না। যার পোশাকি নাম ‘স্মাজ প্রুফ কাজল’। তবে তাতেও সব সময়ে সমস্যা মেটে না। নামী-দামি সংস্থার কাজল বা আইলাইনার কিনলেও যে সব সময়ে স্মাজ হওয়া আটকানো যায়, এমনটা একেবারেই নয়। তা হলে উপায়?


১) কাজল পরার আগে চোখের পাশের অংশে ভাল করে সিসি ক্রিম লাগিয়ে নিন। এই ধরনের ক্রিম চোখের চারপাশের অতিরিক্ত তেল ও আর্দ্রতা শুষে নেয়।

ছবি: সংগৃহীত

২) কাজল বা আইলাইনার পরার কয়েক ঘণ্টা আগে শুকনো নরম সুতির কাপড়ে বরফ কুচি নিয়ে চোখের চারপাশে বুলিয়ে নিন। এতে ত্বকের তৈলাক্ত ভাব দূর হবে।


৩) কাজল, আইলাইনার বা মাস্কারা চোখের যে কোনোও প্রসাধনী ব্যবহারের পরে কিছু ক্ষণ চোখ বন্ধ করে শুকিয়ে নিন। এতে কাজল ঘেঁটে যাওয়ার আশঙ্কা কম।


৪) কাজল পরার আগে চোখ বন্ধ করে এক বার ফেসপাউডারের প্রলেপ দিয়ে নিন। এতে চোখের আর্দ্রতা দূর হয়ে যায়। কাজল, আইলাইনার বেশি ক্ষণ ঠিক থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eye Eyeliner
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE