Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied

লাইফস্টাইল

৬০ হাজার টাকার মধ্যে ভারতের সেরা দশ স্কুটার

সংবাদ সংস্থা
৩১ অগস্ট ২০১৭ ১২:০১
টিভিএস জুপিটার- (৫৯,০০০):
৬০ হাজারের থেকে ১ হাজার টাকা কমেই পাওয়া যাবে টিভিএস-এর এই স্কুটার। মাইলেজ- প্রতি লিটারে ৫৬ কিমি, ১০৯ সিসি ইঞ্জিন। এর রংয়ের অপশনও পাবেন বেশ কিছু। টাইটানিয়াম গ্রে, স্পার্কলিং সিলভার, মিডলাইট ব্ল্যাক, ভলক্যানো রেড, প্রিসটেন হোয়াইট, রয়্যাল ওয়াইন, স্ট্যালিয়ন ব্রাউন, জেড গ্রিন এবং মিস্টিক গোল্ড। ভারতের দ্বিতীয় সর্বাধিক বিক্রিত স্কুটার এটি। প্রথমটি অবশ্যই হন্ডার অ্যাকটিভা।

টিভিএস ইউগো- (৫৯,০০০):
একই দাম ইউগোর-ও। এর রয়েছে ১১০ সিসি ইঞ্জিন, মাইলেজ ৭০ কিমি, টপ স্পিড ৮৪ কিমি প্রতি ঘণ্টা। পাওয়া যাবে ডুয়াল টোন ব্লু, ডুয়াল টোন হোয়াইট, ডিপ স্কাই ব্লু, ভলক্যানো রেড, স্পোর্টি হোয়াইট, মার্কারি গ্রে, মেটালিক ওরেঞ্জ এবং ওরেঞ্জ-ব্ল্যাক কম্বিনেশনে।
Advertisement
হন্ডা অ্যাকটিভা ৩জি- (৫৭,০০০):
৫৭ হাজার টাকাতেই পেয়ে যাবেন হুন্ডা অ্যাকটিভার এই মডেলটি। অ্যাকটিভাকে ‘কিঙ্গ অব স্কুটার’ও বলা হয়। এই মুহূর্তে ভারতের সর্বাধিক বিক্রিত স্কুটার এটি। মাইলেজ ৬১ কিমি, টপ স্পিড ৮২ কিমি। ১০৯ সিসি ইঞ্জিন রয়েছে অ্যাকটিভায়।

হন্ডা ডিও- (৫৬,০০০):
৫৬ হাজার টাকাতেই পাওয়া যাবে হন্ডার এই মডেলটি। ১০৯ সিসি ইঞ্জিন পাওয়া যাবে এই মডেলে। মাইলেজ থাকে ৫৫-৬০ কিমি। ড্রাম ব্রেকস, এয়ার কুলিং সিস্টেম এবং ৬ লিটারের ফুয়েল ট্যাঙ্ক রয়েছে ডিও-তে।
Advertisement
হিরো ডুয়েট- (৫৫,০০০):
এলএক্স এবং ভিএক্স দু’টি মডেলে পাওয়া যায় ডুয়েট। ৬৩.৮০ কিমি মাইলেজ পাওয়া যাবে এই গাড়িতে। ১১০.৯ সিসি-র ইঞ্জিন রয়েছে এই মডেলে। টপ স্পিড ৮৫ কিমি। এই মডেলে রয়েছে হাইড্রলিক শক অ্যাবসর্ভার সাসপেনশন।

হন্ডা অ্যাকটিভা আই- (৫৫,০০০):
৫৫ হাজারের এই গাড়িতে মাইলেজ পাওয়া যাবে ৬৬ কিমি। টপ স্পিড ৮৩ কিমি। ১০৯.১৯ সিসি-র ইঞ্জিন রয়েছে এই গাড়িতে। পাওয়া যায় পাঁচটি রংয়ে। অর্কিড পার্পল মেটালিক, ল্যাশ ম্যাজেনটা মেটালিক, নিও অরেঞ্জ মেটালিক, ব্ল্যাক অ্যান্ড ইম্পেরিয়াল রেড মেটালিক।
(এই স্লাইডের ছবিটি ভুল ছিল। সচেতন পাঠক আমাদের সেই ভুল ধরিয়ে দিয়েছেন। অনিচ্ছাকৃত এই ত্রুটির জন্য আমরা দুঃখিত।)

ইয়ামহা রে জেড- (৫৪,০০০):
৬২ কিমি মাইলেজ এবং ৮৬ কিমি টপ স্পিড পাওয়া যায় ইয়ামাহা-র এই মডেলে। ১১৩ সিসি ইঞ্জিন রয়েছে রে জেড-এ।

হিরো মোটোকর্প মায়েসট্রো- (৫২,০০০):
৫২ হাজারের এই গাড়িতে রয়েছে ৪ স্ট্রোক সিঙ্গল সিলিন্ডার এবং ১০৯ সিসি ইঞ্জিন। মাইলেজ ৬৮ কিমি। রয়েছে কম্বাইনড ব্রেকিং সিস্টেম এবং ডিজিটাল অ্যানালগ কম্বো মিটার কনসোল।

মহিন্দ্রা ডুরো ডিজেড- (৫১,০০০):
১২৪.৬ সিসি-র ইঞ্জিন রয়েছে ডিজেড-এ। মাইলেজ ৫৬ কিমি। টপ স্পিড ৮০ কিমি।

মহিন্দ্রা রেডিও আরজেড- (৫১,০০০):
৫১ হাজারের এই গাড়ি মাইলেজ দেয় ৫৯ কিমি। ১২৪ সিসি ইঞ্জিনও রয়েছে এই গাড়িতে।