Advertisement
২৯ জানুয়ারি ২০২৩
Coconut Shell

চা তৈরি এবং চা খাওয়া, দুইয়ের কাজ মিটবে, এমন পরিবেশবান্ধব পাত্রের খরচও বেশি নয়

বিভিন্ন জায়গার বিখ্যাত সব খাবারের খোঁজ পেতে এখন আর সময় নষ্ট করে, পায়ে হেঁটে কোথাও যেতে হয় না। ঘরে বসে সমাজমাধ্যমে ঘোরাফেরা করলেই সেই সব খাবারের সুলুকসন্ধান পাওয়া যায়।

পরিবেশবান্ধব চায়ের পাত্র।

পরিবেশবান্ধব চায়ের পাত্র। ছবি- টুইটার।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১৭:০৯
Share: Save:

বিশ্বের প্রায় প্রতিটি কোণে ছড়িয়ে রয়েছেন চা-প্রেমীরা। পাহাড় ছাড়াও কোথায় কী ধরনের চা পাওয়া যায়, সে সম্পর্কে খোঁজ খবর রাখেন অনেকেই। কিন্তু নতুন প্রজন্ম নজর রাখে চায়ের বিভিন্ন রেসিপির উপর। কোথায় পাওয়া যায় গুড়ের চা, কোথায় আবার তন্দুরি চা, আবার কোথায় বিখ্যাত চা-ফি (চায়ের সঙ্গে কফি), সব খবরই রাখে তারা। তবে তাতে খুব বেশি কাঠখড় পোড়াতে হয় না। ঘরে বসে সমাজমাধ্যমে ঘোরাফেরা করলেই বিশেষ বিশেষ খাবারের সুলুকসন্ধান পাওয়া যায়।

Advertisement

সম্প্রতি কবিতা রাই নামে নেটপ্রভাবী এক তরুণী তাঁর ইনস্টা হ্যান্ডেলে, অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন অভিনব একটি রেসিপি। সেখানে দেখানো হয়েছে কী ভাবে তিনি নারকেলের মালায় দুধ, চা, চিনি, আদা এবং ছোট এলাচ সহযোগে চা তৈরি করছেন।

নারকেলের মালায় প্রথমে জল ফুটতে দিন।

এর মধ্যে দিয়ে দিন থেঁতো করা আদা।

Advertisement

এর পর দিন আধ কাপ দুধ। কিছু ক্ষণ ফুটতে দিন।

স্বাদ অনুযায়ী দিয়ে দিন চিনি। নামাবার আগে ছড়িয়ে দিন সামান্য ছোট এলাচের গুঁড়ো। কিছু ক্ষণ ঢাকা দিয়ে রাখুন।

ছেঁকে নিয়ে গরম গরম পরিবেশন করুন।

সমাজমাধ্যমে ভাইরাল হওয়া ভিডিয়োটি ইতিমধ্যেই ৪৭ কোটি ২০ লক্ষ মানুষের চোখে পড়েছে। এসেছে ভিন্ন স্বাদের নানা রকম মন্তব্য। সাধারণ মানুষকে সতর্ক করে একজন লিখেছেন,“সাবধান! নারকেলের গায়ে লেগে থাকা ছোবড়ায় আগুন না ধরে যায়।” অন্য জন লিখেছেন, “চায়ের প্যান এবং চায়ের কাপ, দুইয়ের জন্যই একটি পাত্র।” তৃতীয় জনের মন্তব্য, “পরিবেশবান্ধব এমন পাত্রের খোঁজ দেওয়ার জন্য ধন্যবাদ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.