Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ নভেম্বর ২০২১ ই-পেপার

শার্ট-পাঞ্জাবির সঙ্গে গলায় সুতির ওড়না, পুরুষদের গ্রীষ্ম-সাজে চমক

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩০ মার্চ ২০২১ ১৯:৫১
রাজ চক্রবর্তী।

রাজ চক্রবর্তী।

গলায় একটা ফিনফিনে ওড়না। সাদা পাঞ্জাবির চেনা সাজে তাতেই যেন অন্য রকম চমক!

তারকাদের সাজ কেমন হল, তা নিয়ে কৌতূহল থাকেই। আর তিনি যদি হন তারকা-প্রার্থী রাজ চক্রবর্তী, তবে তো কথাই নেই। ভোটের মরসুমে, প্রচারে যাওয়ার আগে ইনস্টাগ্রামে তাঁর সাজের ছবি মুগ্ধ করল অনেককে। গলায় জড়ানো হাল্কা রঙের ওড়না। তাতে সরু সবুজ পাড়। ওইটুকুই যেন বলে দিচ্ছে আর পাঁচ জনের থেকে তিনি আলাদা।
ভিড়ের মধ্যে নজর কাড়তে সক্ষম ওড়না, স্কার্ফ, চাদর, উত্তরীয়। একরঙা কুর্তা বা শার্টকে নতুন মাত্রা দেয়। বৈচিত্র আনে চেহারায়। তবে গরমের সময়ে ভারী চাদর বা সিল্কের স্কার্ফ ব্যবহারের জন্য সুবিধাজনক নয়। বরং সুতির হাল্কা ওড়না হলে আরামদায়ক হয় সাজ। এই মরসুমে তাই যে কোনও পোশাকের সঙ্গে সুতি কিংবা লিনেনে ওড়না মানানসই বলে মনে করেন এ শহরের স্টাইলিস্ট পৌলমী গুপ্ত। জানান, ঘামের সময়ে ঘাড়ে আর গলায় একটা কাপড় থাকলে আরাম হয়। নানা ধাঁচের সুতি এবং লিনেনের ওড়না এখন পাওয়া যায়। যে কোনও একরঙা শার্ট, টি-শার্ট বা পাঞ্জাবির সঙ্গে তা ভাল মানায়ও। সাধারণত পুরুষদের দেখা যায় একরঙা স্কার্ফ বা চাদর পরতে। ওড়নাও তেমনই বেছে নেওয়া যায়, নিজের রুচির সঙ্গে সামঞ্জস্য রেখে।

Advertisement

ওড়নার পাশাপাশি আরও একটি জিনিস খুব জনপ্রিয় সাজের অনুষঙ্গ হিসেবে। বিশেষ করে গরমের মরসুমে। তা হল গামছা। সাদা বা হাল্কা রঙের শার্টের উপর দিয়ে উজ্জ্বল লাল বা হলুদ চেকস্‌ দেওয়া গামছা সাজে আনে নতুনত্ব। এতে পোশাকে স্বাদবদল হয়, তেমন প্রচণ্ড রোদ কিংবা ভ্যাপ্সা গরমের মধ্য ঘাম হলেও সুবিধা হয় তা সঙ্গে থাকলে।

রাজের প্রচারে যাওয়ার সাজ পুরুষদের গ্রীষ্ম-ফ্যাশনের এই গুরুত্বপূর্ণ অনুষঙ্গকে আরও জনপ্রিয় করবে বলেই মত এ শহরের ডিজাইনার ও স্টাইলিস্টদের।

আরও পড়ুন

Advertisement