Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

বছরের খারাপ স্মৃতি মুছে দেবে ফেসবুক

বছরটাতো শেষ হওয়ার মুখে। প্রত্যেক বছরই ভাল স্মৃতির মাঝেই বেশ কিছু মনখারাপের মুহূর্তও জমা হয় ঝুলিতে। এ বার ইউজারদের সেই খারাপ মুহূর্তগুলোতে কা

সংবাদ সংস্থা
১৮ ডিসেম্বর ২০১৫ ১১:০২

বছরটাতো শেষ হওয়ার মুখে। প্রত্যেক বছরই ভাল স্মৃতির মাঝেই বেশ কিছু মনখারাপের মুহূর্তও জমা হয় ঝুলিতে। এ বার ইউজারদের সেই খারাপ মুহূর্তগুলোতে কাঁচি চালাতে এগিয়ে এল ফেসবুক।

আগের বছরগুলোর মতো এ বছরও ফেসবুক নিয়ে এসেছে ইয়ার রিভিউ। গত এক বছরে এই সোশ্যাল মিডিয়ায় ইউজাররা যা যা শেয়ার করেছেন, তারই একটা ডাউন দ্য মেমারি লেন জার্নি। তবে এ বছর এই ‘স্মৃতির সরণী’-তে খানিক পরিবর্তন এনেছে সংস্থা। কোন মুহূর্ত আপনি শেয়ার করবেন, কোনটা নয়, এত দিন সেটা ঠিক করত ফেসবুক নিজেই। এ বার সেই বাছাইয়ের দায়িত্ব থাকছে আপনার হাতে।

আরও পড়ুন-জানেন কি ইচ্ছা থাকলেও কেন ছাড়তে পারছেন না ফেসবুক?

Advertisement

কোনও ছাঁকনির ব্যবস্থা না থাকায় গত বছর ফেসবুকের এই অ্যাপ নিয়ে বেশ সমালোচনা হয়েছিল। ইউজার না চাইতেও এমন কিছু মুহূর্ত বছর শেষের স্মৃতি অ্যালবামে জমা পড়ত, যে গুলো অনেকেই ভুলতে চান। ইউজারদের অভিযোগ ছিল, রিভিউ করার নামে খুঁচিয়ে ঘা বাড়াচ্ছে ফেসবুক।

এই বছর তাই আর বিতর্কের পথ মাড়ায়নি এই সোশ্যাল নেটওয়ার্কিং সাইট। কোন স্মৃতি রাখবেন, কোনটা নয় তার দায়িত্ব এখন থেকে আপনারই। ইচ্ছামত এডিট করে নিলেই হল। ব্যস, খারাপ মুহূর্ত হাওয়া।



Tags:

আরও পড়ুন

Advertisement