Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Lipstick

ফুচকা খেতে গেলেই লিপস্টিক উঠে যায়? দীর্ঘ ক্ষণ ঠোঁটের রং ধরে রাখবেন কী করে?

দীর্ঘ ক্ষণ লিপস্টিক তাজা রাখার বেশ কিছু কৌশল আছে। সেই নিয়মগুলি জেনে লিপস্টিক ব্যবহার করলে রং টিকে থাকবে বহু ক্ষণ। রইল তেমন কয়েকটি ফিকির।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ২২:৫৫
Share: Save:

ঠাকুর দেখার ভিড় আর ফুচকার জলে যদি লিপস্টিক ঘেঁটে যায়, তা হলে পুরো সাজই মাটি। এ ক্ষেত্রে ব্যাগে একটি লিপস্টিক রেখেই দিতে পারেন। ঠোঁট থেকে মুছে গেলে সুবিধামতো একটা জায়গায় দাঁড়িয়ে পরে নিলেই হল। কিন্তু তারও ঝক্কি কম নয়। তার চেয়ে লিপস্টিক উঠবে না, এমন ব্যবস্থা করলে কেমন হয়? একটা সময়ের পর লিপস্টিক উঠে যেতে শুরু করে। তখন আর নতুন করে লিপস্টিক পরে নেওয়া ছাড়া উপায় নেই। তাই লিপস্টিক কেনার আগে দেখে নিন তাতে ময়েশ্চারাইজারের পরিমাণ বেশি আছে কি না। এমন হলে তা দ্রুত উঠে যাওয়ার আশঙ্কা থাকে। এ ছাড়াও দীর্ঘ ক্ষণ লিপস্টিক তাজা রাখার বেশ কিছু কৌশল আছে। সেই নিয়মগুলি জেনে লিপস্টিক ব্যবহার করলে রূপটান টিকে থাকবে বহু ক্ষণ। রইল তেমন কয়েকটি ফিকির।

১) ঠোঁট আর্দ্রতা হারালে লিপস্টিক তাড়াতাড়ি উঠে যায়। তাই ঠোঁট কখনও শুকনো রাখবেন না। লিপ বাম ব্যবহার করতে পারেন।

২) লিপস্টিক পরার আগে মেক আপ প্রাইমার লাগিয়ে নিন। এতে লিপস্টিক দীর্ঘ স্থায়ী হবে। সহজে উঠবে না।

৩) গাঢ় রঙের লিপস্টির ব্যবহার করতে পারেন। একান্তই গাঢ় রং পছন্দ না হলে, সিলিকন আছে এমন লিপস্টিক ব্যবহার করুন। সিলিকন দীর্ঘ সময় ধরে লিপস্টিককে ধরে রাখতে সাহায্য করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lipstick Makeup Tips Lifestyle Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE