Advertisement
০৩ মে ২০২৪
Saif-Kareena

সেফ-করিনার অন্দরমহল ঠিক কেমন? পুজোয় ঘর সাজানোর আগে দেখে নিন তারকাদের সংসারের ঝলক

শুধু তারকাদের মতো সাজপোশাক নয়, তাঁদের রুচি, পছন্দ অনুযায়ী সাজিয়ে ফেলতে পারেন নিজের বাড়িঘরও। তার আগে চোখ রাখুন সেফ-করিনার অন্দরমহলে।

Image of Kareena Kapoor Khan, Saif Ali Khan and Taimur.

(বাঁ দিক থেকে) অভিনেত্রী করিনা কপূর খান, সেফ আলি খান এবং তাঁদের পুত্র তৈমুর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৩ ১৮:০৫
Share: Save:

অভিনয়, প্রচারের কাজ সামলেও পরিবার, বন্ধুবান্ধবের সঙ্গে সুসম্পর্ক কী করে বজায় রাখতে হয়, তা জানেন বলিউডের ব্যস্ততম তারকা দম্পতি করিনা কপূর খান এবং সেফ আলি খান। কখনও দুই সন্তানের সঙ্গে, আবার কখনও বোন সোহা আলি খানের পরিবারের সঙ্গে ছুটি কাটাতে দেখা যায় সেফ-করিনাকে। উৎসব-অনুষ্ঠানে মুম্বইয়ের বান্দ্রায় নিজেদের বাড়িতেই উদ্‌যাপনের আয়োজন করেন তাঁরা। সেই সব ছবি মাঝেমধ্যেই উঠে আসে সমাজমাধ্যমের পাতায়। তারকাদের অন্দরমহল দেখে পুজোর আগে নিজের আস্তানাটিও সাজিয়ে ফেলতে পারেন। তবে তার আগে এক বার ঘুরে আসতে পারেন সেফ-করিনার সাধের বাড়ি থেকে।

Image of Kareena and Saif's Drawing Room.

করিনা-সেফের অন্দরমহলে। ছবি: সংগৃহীত।

১) বারান্দা বাগানে নীল-সবুজের সমাহার

গাছ ভালবাসেন না এমন মানুষ পাওয়া ভার। বারান্দা বাগানে সবুজ বন্ধুদের সঙ্গে মিলিয়ে দেওয়াল রাঙিয়ে ফেলতে পারেন নীল রঙে। করিনা পছন্দ জানেন সেফ। তাই রং-তুলি হাতে নিজেই দেওয়া রাঙিয়ে তোলার কাজে মন দিয়েছেন।

২) বইয়ের ঘর

অভিনয় থেকে অবসর পেলেই বই পড়েন সেফ। তাই নিজের বাড়িতে আলাদা করে একটি পড়ার ঘর রেখেছেন তিনি। সেখানে নিজের পছন্দের বই তো আছেই। সঙ্গে বংশপরম্পরায় পাওয়া পুরনো মোমদানি, ফুলদানি এবং দেওয়ালজোড়া পারিবারিক ছবিও রেখেছেন সেফ আলি খান।

৩) প্রবেশপথের একপাশে

বাড়িতে ঢোকার মুখে একপাশে ছায়াঘেরা বসার জায়গা রেখেছেন করিনা। তাঁদের সঙ্গে দেখা করতে নানা ক্ষেত্রের মানুষজন আসেন। অন্দরমহলে ঢোকার আগে দু’দণ্ড বসে জিরিয়ে নিতে পারেন। লাল ভেলভেটের সোফার সঙ্গে চারদিকে লতানো গাছ দিয়ে সাজানো এই অংশটি।

৪) শিশুদের খেলার জায়গা

সেফ-করিনার পুত্রদ্বয় তৈমুর এবং জাহাঙ্গীর। এদের কথা মাথায় রেখেই আলাদা করে খেলার একটি ঘর তৈরি করেছেন অভিনেতা দম্পতি। তবে বোন সোহার মেয়ে ইনায়া কিংবা বন্ধুদের ছেলেমেয়েরা এলে এই ঘরেই বেশির ভাগ সময় কেটে যায়।

৫) বসার ঘর

কাছের বন্ধু, দিদি করিশ্মা, আত্মীয়স্বজনের সঙ্গে গল্প করতে ভালবাসেন বেবো। তাই বারান্দার সঙ্গে যুক্ত লিভিং রুমের সাজও তেমন। বসার যথেষ্ট জায়গা তো আছেই, একসঙ্গে বসে খেলা বা সিনেমা দেখার আয়োজনও করা রয়েছে এখানে।

৬) বারান্দা

করিনা ফিটনেস ফ্রিক। যা-ই হয়ে যাক, শরীরচর্চা তাঁকে করতেই হবে। বিশাল বারান্দার এক কোণে বুগেনভিলিয়া ঘেরা বারান্দাতেই শরীরচর্চা করেন তিনি। কখনও তাঁর সঙ্গী হয় ছোট ছেলে জে। দাবার বোর্ডের মতো সাদা-কালো মোজ়ায়েক করা মেঝেতে ম্যাট পেতে শরীরচর্চা করার এমন অনেক ভিডিয়ো তিনি নিজেই পোস্ট করেন সমাজমাধ্যমের পাতায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE