Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Candle Decor Ideas: বর্ষবরণের অনুষ্ঠানে ঘর নতুন করে সাজাতে চান? ভরসা রাখুন মোমের মায়াবী আলোয়

বছর শেষে নিজের ঘরের চেহারা কিছুটা বদলাতে চাইলে মোমবাতিই হতে পারে আপনার বিশেষ ফিকির। জেনে নিন ঘরে মোম রাখার কিছু ব্যতিক্রমী উপায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৯ ডিসেম্বর ২০২১ ১৭:০৬
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ঘরে আলোর হেরফের করলে সেই ঘরের বাসিন্দাদের মানসিকতায় অনেক পরিবর্তন হতে পারে, মনোবিদরা এখন এমনই বলছেন। তা ছাড়া বছর শেষে নিজের ঘরের চেহারা কিছুটা বদলাতে চাইলে মোমবাতিই হতে পারে বিশেষ ফিকির। ইদানীং বিভিন্ন ধাঁচের এবং ভিন্ন ভিন্ন ডিজাইনের মোমবাতি দোকানে পাওয়া যায়। এ ছাড়া নিজের সৃজনশীল ধারণার সাহায্য নিয়ে আপনি মোমবাতি সাজিয়ে ফেলতে পারেন একটু ব্যতিক্রমী কায়দায়। নিঃসন্দেহে আপনার ঘর সেজে উঠবে অনবদ্য আলোয়।

গ্লাস উল্টে রাখুন মোম
অনেক বাড়িতেই সুন্দর কিছু কাঁচের গ্লাস পুরনো হয়ে গেলে ব্যবহার করতে মন চায় না আর। কিন্তু তাই বলে এ সব গ্লাস ফেলে না দিয়ে কিংবা তাকের এক কোণে না রেখে দিয়ে উল্টো করে এদের উপর বসিয়ে দিন সুন্দর কয়েকটি মোম।

Advertisement
নিজের সৃজনশীল ধারণার সাহায্য নিয়ে আপনি মোমবাতি সাজিয়ে ফেলতে পারেন একটু ব্যতিক্রমী কায়দায়

নিজের সৃজনশীল ধারণার সাহায্য নিয়ে আপনি মোমবাতি সাজিয়ে ফেলতে পারেন একটু ব্যতিক্রমী কায়দায়


রঙিন মোম
আপনার অন্দরের চিত্র বদলে দিতে রংবেরঙের মোমবাতিই হতে পারে প্রধান অবলম্বন। একাধিক রঙের মোমের আলো নাকি অবসাদ দূর করতে বিশেষ উপকারেও লাগে।
পাখির পুরনো খাঁচা
পোষা পাখির পুরনো খাঁচাতে রাখতে পারেন মোম। এখন অনেক রকম ডিজাইনের খাঁচা বাজারেও পাওয়া যায়, একটু রং করে নিয়ে তাতে রেখে দিন বাহারি কিছু মোম।
ফলের মধ্যে আলো
ঘরে রাখা ফল বা সব্জির মধ্যেই এ বার রাখুন আপনার মোমবাতি। আপেল, লেবু, আলু, পেঁপে ইত্যাদির মধ্যে মাপ মতন জায়গা কেটে মোমবাতি বসিয়ে দিন। টেবিলে এই ধরনের মোমবাতি রাখলে নৈশভোজে থাকবে অন্য মাত্রা
ঝিনুকে থাক ঘরের আলো
সমুদ্রের ধার থেকে ঝিনুক কুড়িয়ে আনার স্বভাব অনেকেরই থাকে। অথচ বাড়িতে বেশিরভাগ সময়েই এসব ঝিনুক পড়ে থেকে থেকে নষ্ট হয়ে যায়। ঝিনুক একটু পরিষ্কার করে তা রং করে নিয়ে ভেতরে বসিয়ে দিন ছোট ছোট মোম। সারা বাড়িতেই নির্দিষ্ট জায়গায় রেখে দিতে পারেন মোম লাগানো এই ঝিনুক। বছরের শেষটুকু হয়ে উঠবে আলোয় উজ্জ্বল।

আরও পড়ুন

Advertisement