Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ অক্টোবর ২০২২ ই-পেপার

URL Copied

লাইফস্টাইল

ব্রেক আপের পর আবার ডেটিং শুরু করার আগে মাথায় রাখুন এগুলো

নিজস্ব প্রতিবেদন
০৬ ফেব্রুয়ারি ২০১৮ ১৪:১১
এক বার সম্পর্ক ভাঙার পর দ্বিতীয় বার সম্পর্কে জড়াতে ইতস্তত করেন সকলেই। একাকীত্ব এক দিকে যেমন কষ্ট দেয় তেমনই নতুন করে কাউকে বিশ্বাস করার আগে মনে চেপে বসে অজানা ভয়, অনিশ্চয়তা। তাই ডেট করার আগে পিছিয়ে আসেন অনেকেই। কিছু বিষয় মাথায় রাখুন।

নিজের সময় নিন: তাড়াহুড়ো করবেন না। অনেক দিন একা রয়েছেন বলে ডেট করতেই হবে এমনটা ভাববেন না। নিজের সময় নিন। নিজেকে প্রস্তুত করুন। প্রথম ডেট না জমলে হতাশ হবেন না। আবার সুযোগ দিনে নিজেকে।
Advertisement
প্যাটার্ন ভাঙুন: আমাদের প্রত্যেকেরই কিছু আচরণের প্যাটার্ন থাকে। নিজের প্যাটার্ন চেনার চেষ্টা করুন। যদি আপনার কোনও আচরণের জন্য আগের কোনও সম্পর্কে সমস্যা হয়ে থাকে, সমস্যা ভেঙে থাকে তা হলে সেই আচরণ আর করবেন না।

আশা: করা সঙ্গে আলাপ করা, বন্ধুত্ব হওয়া, একবার ডেট কোনও বড় ব্যাপার নয়। তাই প্রথম ডেট থেকেই অনেক কিছু আশা করতে শুরু করবেন না। সহজ ভাবে নিন।
Advertisement
নিজেকে উজ্জীবিত করুন: যে কোনও পুরনো অভ্যাস ছেড়ে নতুন কিছু শুরু করার জন্য নিজেকে উজ্জীবিত করতে হয়। কোনও কিছু হেঁটে চলে আপনার কাছে আসবে এমনটা মনে করবেন না। নিজেকে প্রস্তুত করুন, উজ্জীবিত করুন।

নিজেকে চান্স দিন: কোনও ডেটিং অ্যাপ ডাউনলোড করুন। বন্ধুদের সঙ্গে ঘুরে বেড়ান, পার্টি করুন। নতুন মানুষদের সঙ্গে আলাপ করুন।

নিজস্বতা বজায় রাখুন: প্রথম কয়েকটা ডেট একটু ডেট কঠিন হতে পারে। নিজেকে ভাল লাগানোর জন্য কিছু করবেন না। নিজস্বতা বজায় রাখুন। নিজস্বতা বজায় রাখা দারুণ আত্মবিশ্বাসের পরিচয় দেয়। যা আকর্ষণীয় করে তুলবে আপনাকে।