Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

জেনে নিন আপনার স্টাইলের সঙ্গে মাননসই হবে কোন ব্যাগ

নিজস্ব প্রতিবেদন
১২ ডিসেম্বর ২০১৫ ১৬:৪৩

এতোল বেতল উত্তুরে হাওয়া মাথা নাড়তে নাড়তে ভোরের সকালে উঁকিঝুঁকি মারছে। শীত বুড়োও মোটামুটি পিছু পিছু হাজির। বছর শেষের উত্সবের মরসুমে মন এখন খুশিয়াল। উপরি পাওনা, বিকেল হলেই ইতি উতি ভেসে আসা সানাইয়ের সুর। হ্যাঁ, এখনতো বিয়ের ভরা মধুমাস। সব মিলিয়ে সাজুগুজুর জমাটি সুযোগ। জোর কেনাকাটা। বচ্ছরান্তের পকেট কিঞ্চিত হালকা বুঝি? তা কবেই বা পকেটের স্বার্থে শখকে বিসর্জন দিয়েছে বঙ্গ জনতা? অতএব হোক কেনাকাটা।

এখনতো আর শুধু জামা-জুতোর মধ্যে ফ্যাশনটুকু আটকে নেই। তবে পোশাক আশাকের সঙ্গে মাননসই ব্যাগ না থাকলে সব সাজটুকুরই অকাল বিসর্জন। বিয়ে শাদির দিন হোক বা ক্রিস ইভের জমাটি পার্টি, কেতের সাজে চোনা ফেলার কী অর্থ? তাই এ বেলা আমাদের এক চক্কর ব্যাগ বাজারে।

এ বছরের ফ্যাশনেই `মিক্স-এন্ড-ম্যাচ` ভীষণ ভাবে ইন। তার সঙ্গেই প্যাস্টেল শেডসকে পিছনে ফেলে দিয়েছে উজ্জ্বল হাটকে রঙ। সাধারণ চামড়া বা ফোমের ব্যাগে সাবেকি এক রঙা সাদা, কালো, মেরুন, সোনালি, রুপোলি এবারে ব্যাক বেঞ্চার। তার বদলে ব্যাগ দুনিয়ায় সামনের সারিতে জায়গা করে নিয়েছে পার্পল, কুসুম হলুদ, টারকোইশ ব্লু, ম্যাজেন্টা, লালের মতো ব্যাগের ক্ষেত্রে তথাকথিত অফবিট রঙ। বাই কালারের ব্যাগও এবারের ফ্যাশনে ইন। সাদার সঙ্গে ব্লু-ব্ল্যাক কম্বিনেশনের ছোট হ্যান্ডেলের ব্যাগ, সঙ্গে ইন্দো- ওয়েস্টার্ন আউট ফিট। পার্টির সন্ধে জমে ক্ষীর।

Advertisement



গত কয়েক বছর ধরেই ক্লাচ ব্যাগের মার্কেট বেশ জমজমাটি। বন্ধু বা দাদা-দিদির বৌভাতে শাড়ি থেকে সালোয়ার হয়ে এলবিডি সবার সঙ্গেই ক্লাচের যুগলবন্দী মনকাড়া। তবে ক্লাচ এখন অনেকটাই স্টোন ও বিডসের ভারমুক্ত। তার বদলে তার শরীর সেজেছে সিল্কের উপর সেলফ মোটিফের কাজে। সাবেকি রাজস্থানি কাজ এ বছরে ক্লাচের নতুন স্টাইল স্টেটমেন্ট। এক রঙা আনুসঙ্গহীন ক্লাচ কিন্তু সব সময়ই হিট। শাড়ি বা লম্বা ঝুলের আনারকালি চুড়িদারের সঙ্গে এক্কেবারে পারফেক্ট রিং হ্যান্ডেলের জমকালো ছোট বটুয়া ব্যাগ। কুর্তির সঙ্গে পাতিয়ালা হোক বা জিন্স কিংবা লেগিংস, ঝোলার কোনও বিকল্প কিন্তু নেই।



এছাড়াও জুট বা কাপড়ের ঢাউস ফ্লুরসেন্ট রঙের উপর বিভিন্ন প্রিন্টের ব্যাগ, ক্যাজুয়াল যে কোন পোষাকের সঙ্গে বঙ্গ ললনাদের এক নম্বর পছন্দের। এখন আবার জমিয়ে চলছে টোট ব্যাগ।



এমন কিছু কিনুন যার চমক এক মাঘেই শেষ হয় না। ব্যাগের পিছনে গুচ্ছ গুচ্ছ টাকা ব্যয় না করে ফুটপাথ অনুসন্ধানী হোন। আপনার প্রিয় শহরের আনাচে কানাচে কত যে কেত খাজানার পসরা সাজানো তার ইয়ত্তা পাওয়া মুশকিল।

অতএব, স্টাইলে থাকুন, কিন্তু বুদ্ধি করে।

আরও পড়ুন

Advertisement